Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০২০

নিউইয়র্কে করোনায় ২ বাংলাদেশির মৃত্যু

নিউইয়র্কে করোনায় ২ বাংলাদেশির মৃত্যু

নিউ ইয়র্ক, ২৭ মার্চ- নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একেএম মনির উদ্দিন (৬৩) ও মামুনুর রশিদ (৬৫) নামে দুই বাংলাদেশি মারা গেছেন। একেএম মনির উদ্দিন পেশায় একজন ক্যাব চালক। তিনি একই সঙ্গে নিউইয়র্কের একটি মসজিদে স্বেচ্ছায় মুয়াজ্জিন হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২৭ মার্চ শুক্রবার কুইন্সের এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মনির উদ্দিনের পারিবারিক ঘনিষ্ঠজন বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান জানান, মনির জ্যাকসন হাইটসের খাবার বাড়ি সংলগ্ন মসজিদে স্বেচ্ছায় মাঝেমধ্যে আজান দিতেন। হলুদ ক্যাব চালিয়ে জীবন ধারণ করতেন। গত ৫ দিন তিনি এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জানা যায়, গত ১৩ মার্চ জুম্মার দিনে শেষ আজান দিয়েছিলেন। তখন তিনি বলেছিলেন, ‘আমাদের অনেক ভাই করোনায় আক্রান্ত। এই মহামারি থেকে রক্ষা পেতে সবাই নিজ নিজ গৃহে থেকে ইবাদত করবো।’

এদিকে, প্রয়াত মামুনুর রশিদের শ্যালক বিপ্লব হোসেন দিপু জানান, মামুন কয়েক বছর ধরে ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। তিনি কিডনি ও লিভারের সমস্যায়ও ভুগছিলেন। দু'দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হলে তাকে নিউইয়র্কের একটি হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। সেখানে গত বৃহস্পতিবার রাতে মারা যান তিনি। মামুনুর রশিদের দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। তার বড় মেয়ে রুম্পা আক্তার সেখানকার একজন চিকিৎসক। অন্যরা স্থানীয় কলেজে লেখাপড়া করে। 

মামুনুর রশীদ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা সদরের প্রয়াত মোজাম্মেল হকের ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে মামুনুর রশিদ সবার বড়। এ পরিবারের সবাই যুক্তরাষ্ট্রপ্রবাসী। মামুনুর রশিদের স্ত্রী কানিজ ফাতেমা আক্তার মিনু জানান, 'পুলিশ আমার পরিবারের সদস্যদের একবার লাশের মুখ দেখতে দিয়েছে। তবে তাকে আমাদের কেনা জমিতেই জানাজা শেষে দাফন করা হয়েছে।'

জানা যায়, মামুনুর রশিদ যুক্তরাষ্ট্রের ডিভি লটারি পেয়ে ত্রিশ বছর আগে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকার জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ইকবাল আহম্মদের বড় বোন কানিজ ফাতেমা আক্তার মিনু। বিবাহিত জীবনের প্রথম পাঁচ বছর স্ত্রী ও সন্তানদের নিয়ে মৌচাক এলাকাতেই ছিলেন মামুনুর রশিদ। এর পরই তার ভাগ্যে আসে ডিভি লটারির ভিসা।

এখন পর্যন্ত নিউইয়র্কে করোনাভাইরাসে ৯ জন বাংলাদেশির মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী যুক্তরাষ্ট্রে ৯৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১ হাজার ৪৭৫ জন। শুধু নিউইয়র্কেই করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৫১৯ জন।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে