Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০২০

মৃত্যুপুরী ইতালিতে আশার আলো দেখালেন এক বৃদ্ধ

মৃত্যুপুরী ইতালিতে আশার আলো দেখালেন এক বৃদ্ধ

রোম, ২৮ মার্চ - করোনাভাইরাসের প্রকোপে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন আরও হাজার হাজার মানুষ। বিশ্বজুড়ে এ পর্যন্ত অন্তত ৫ লাখ ৯০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২৬ হাজার ৯৪৭ জন।

এতে মানুষের মাঝে প্রচণ্ড ভীতি কাজ করছে। তবে সেই ভীতিতে একটু আশার আলো দেখাল করোনায় আরেক ধ্বংসস্তূপ ইতালি।

সারা পৃথিবীতে যখন করোনাভাইরাসে বয়স্ক মানুষরাই বেশি মারা যাচ্ছেন তখন ইতালির রিমিনি শহরে করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী হলো ১০১ বছরের এক বৃদ্ধ। এ যেন ধ্বংসস্তূপের মধ্যে জন্মানো নতুন চারাগাছ।

এ প্রসঙ্গে রিমিনি শহরের ডেপুটি মেয়র গ্লোরিয়া সিলি বলেন, ‘গত সপ্তাহে ১৯১৯ সালে জন্ম নেয়া ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের সন্ধান পাওয়া পাওয়া যায়। এরপর তড়িঘড়ি করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তার বয়সের জন্য চিকিৎসকরা চিন্তায় করলেও পরে চিত্রটা বদলে যায়। চিকিৎসকদের অক্লান্ত প্রচেষ্টায় আস্তে আস্তে সুস্থ হতে থাকেন তিনি। আর ঠিক এই সপ্তাহ বাদেই পরীক্ষা করে দেখা যায়, করোনার প্রকোপ থেকে মুক্তি পেয়েছেন তিনি। এই ঘটনা আমাদের সবাইকে ফের উজ্জীবিত করেছে।’

তিনি বলেন, ‘এই বৃদ্ধের বেঁচে যাওয়াটা আমাদের সবার মনে আশার আলো জ্বালিয়েছে। ১০০ বছরের বেশি বয়সেও যদি কেউ সুস্থ হতে পারেন, তাহলে আমরাও পারব-এই বিশ্বাস ফিরে এসেছে সবার মনে।’

তিনি আরও বলেন, ‘প্রতিদিনই বয়স্ক মানুষদের মৃত্যু মিছিল দেখে ভেঙে পড়ছিলাম আমরা। কিন্তু, তার এই বেঁচে ফেরার ঘটনা আমাদের বিশ্বাস জুগিয়েছে।

লড়াই করলে যে অসম যুদ্ধে জয়ী হওয়া যায়-তার প্রমাণ ইতালির এই বৃদ্ধ। বুধবার রাতে পরিবারের লোকেরা তাকে বাড়ি নিয়ে গেছেন। বর্তমানে তিনি সুস্থ আছেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

করোনাভাইরাসের মতো দুর্যোগের মুখোমুখি এই প্রথম ইতালি। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ৯৬৯ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯ হাজার ১৮৪ জনে।

মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৮৬ হাজার ৪৯৮। সুস্থ হয়েছেন ১০ হাজার ৯৩২ এবং গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৭৩২ জন। একদিনে আক্রান্ত রোগী ৫ হাজার ৯০৯ জন। এ নিয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬৬ হাজার ৪১৪ জনে দাঁড়িয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মার্চ

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে