Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৮-২০২০

খাগড়াছড়িতে আইসোলেশনে থাকা মৃত যুবক ‘করোনায় আক্রান্ত’ নয়

খাগড়াছড়িতে আইসোলেশনে থাকা মৃত যুবক ‘করোনায় আক্রান্ত’ নয়

খাগড়াছড়ি, ২৮ মার্চ- খাগড়াছড়িতে আইসোলেশনে মারা যাওয়া যুবক (৩০) করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন না। মূলত শ্বাসকষ্টজনিত কারণে তার মৃত্যু হয়েছে।

শনিবার (২৮ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক পূর্ণ জীবন চাকমা।

বুধবার (২৫ মার্চ) দুপুরে ওই যুবককে শ্বাসকষ্ট জনিতকারণে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হলে তাকে ‘করোনা ভাইরাস আক্রান্ত’ সন্দেহে আইসোলেশনে রাখা হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বাড়ি খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ির নুনছড়ি গ্রামে।

মৃত যুবকের রক্তের নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরের পাঠানো হয়। শনিবার  আইইডিসিআর থেকে  ‘করোনা ভাইরাসে আক্রান্ত’ নয় তিনি উল্লেখ করে রিপোর্ট আসে।

এদিকে খাগড়াছড়িতে বিদেশফেরত ২৫৫ জনের ১৪৮ জনকে হোম কোয়ারেন্টিনে আনা সম্ভব হয়েছে। তবে সু-সংবাদ হচ্ছে তাদের মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ না পাওয়ায় ইতোমধ্যে ৮৮ জনকে ছাড়পত্র দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. নূপুর কান্তি দাশ।

খাগড়াছড়ি শহরে সামাজিক দূরত্ব কিছুটা রক্ষা হলেও গ্রামের হাট-বাজারগুলোতে উপেক্ষিত হচ্ছে। বিশেষ করে খাগড়াছড়ির মধুপুর, স্ব-নির্ভর বাজারসহ বিভিন্ন স্থানে প্রতিদিন বিকেলে বসছে হাট। সেখানে সামাজিক দূরত্ব অপেক্ষা করে জমায়েত হচ্ছে শত শত ক্রেতা-বিক্রেতা। সেনাবাহিনীর নেতৃত্বে পুলিশের অভিযানের সময় লোকজন সরে গেলেও পরক্ষণে আবার জড়ো হচ্ছে। খাগড়াছড়ি জেলা শহর ও উপজেলাগুলোতে রাস্তার মোড়ে মোড়ে সেনা ও পুলিশের  টহল চলছে। তারা প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের না হতে মাইকিং করে মানুষকে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছে। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

সূত্র: বাংলানিউজ

আর/০৮:১৪/২৮ মার্চ

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে