Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-৩১-২০২০

করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার

করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার

পাবনা, ৩১ মার্চ - করোনাভাইরাস নিয়ে গুজব ছড়িয়ে ফেসবুকে মিথ্যা ভিডিও আপলোড করার অভিযোগে আইসিটি আইনে দায়েরকৃত মামলায় এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আব্দুস সালাম মোল্লা পাবনার ঈশ্বরদী পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক। সোমবার রাতে ঈশ্বরদী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আতিকুর ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করার পর তাকে গ্রেপ্তার করা হয়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দিন ফারুকী জানান, সম্প্রতি নিজ ফেসবুক পেজে আপলোড করা একটি ভিডিওতে ঈশ্বরদীতে অবস্থানরত রাশিয়ান ও বিদেশিদের মাধ্যমে করোনাভাইরাস ছড়াচ্ছে বলে যুবলীগ নেতা আব্দুস সালাম মোল্লা অভিযোগ করেন।

রাশিয়ানদের কারণে অনেক লোক ঝুঁকিতে এবং প্রশাসন এসব তথ্য গোপন করছে বলে মিথ্যা তথ্য দেন তিনি। কোনো তথ্যপ্রমাণ ছাড়াই মিথ্যা তথ্য দিয়ে বিদেশিদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে স্থানীয়দের উত্তেজিত করার চেষ্টা করেছেন।

অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের পর আব্দুস সালামকে সোমবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। আজ মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করা হবে।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফিরোজ কবির বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের (কভিড-১৯) পরিস্থিতিতে সাধারণ জনগণের জীবন ও স্বাস্থ্যকে প্রাধান্য দিয়ে জরুরি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ অবস্থায় রাশিয়ার সব পারমাণবিক প্রকল্পে বাড়তি নিরাপত্তা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি আরও  বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী ঈশ্বরদীতে নভেল করোনাভাইরাস এ কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনো খবর পাওয়া যায়নি। যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ৩১ মার্চ

পাবনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে