Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৯ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

ফোন করলেই গোপনে মধ্যবিত্তের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেবে পুলিশ

ফোন করলেই গোপনে মধ্যবিত্তের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেবে পুলিশ

চট্টগ্রাম, ০৩ এপ্রিল- করোনাভাইরাস প্রতিরোধে অঘোষিত লকডাউনে ঘরে বন্দী থাকা মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

সিএমপি ও থানা পুলিশের হটলাইনে ফোন করলেই খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়া হবে। মধ্যবিত্তের সামাজিক মর্যাদা অক্ষুণ্ন রাখতে গোপনে এ সহযোগিতা পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়। 

ইতিমধ্যে এ বিষয়ে নগরের ১৬ থানার ওসিকে নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমান। সহযোগিতা পৌঁছে দিয়ে যাতে কোন ছবি তোলা বা নাম ঠিকানা সংগ্রহ করা না হয় সে নির্দেশনাও দেওয়া হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক জানান, করোনাভাইরাস প্রতিরোধে রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগম নিরুৎসাহিত করতে ব্যবসা-বাণিজ্যসহ অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলো অনেকটা স্থবির। এ অবস্থায় সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে তারা সাহায্য নিতে চান না। ফলে তারা ধার-কর্জ করে বা মূল্যবান সম্পত্তি বিক্রি করেন। তাদের এই আত্মসম্মানবোধকে স্যালুট জানায় সিএমপি। সিএমপি তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়। রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তারা যেহেতু ঘরে অবস্থান করছেন, তারই উপহার হিসেবে তাদের বাসায় গোপনে খাবারসহ নিত্য প্রয়োজনীয় পণ্য পাঠানো হবে। নগর পুলিশের যেকোন হটলাইন নাম্বারে ফোন করলেই এ সহযোগিতা পৌঁছে যাবে।

নগর পুলিশের হটলাইন নম্বরে (০১৪০০৪০০৪০০ ও ০১৮৮০৮০৮০৮০) যোগাযোগ করে এই সেবা পাওয়া যাবে। নগরের ১৬টি থানা এলাকার নম্বরে যোগাযোগ করেও মিলবে সেবা। নগরের চান্দগাঁও এলাকার বাসিন্দারা ০১৭৬৯৬৯৫৬৬৯ নম্বরে যোগাযোগ করবেন। পাঁচলাইশ এলাকার ০১৭৬৯৬৯৫৬৭০, বায়েজিদ বোস্তামীর ০১৭৬৯৬৯৫৬৬৮, খুলশীর ০১৭৬৯৬৯৫৬৬৬, কোতোয়ালি ০১৭৬৯৬৯৫৬৬৫, বাকলিয়া ০১৭৬৯৬৯৫৬৬৭, চকবাজার ০১৭৬৯৬৯৫৬৭৯, সদরঘাট ০১৭৬৯৬৯৫৬৮০, ডবলমুরিং ০১৭৬৯৬৯৫৬৭১, হালিশহর ০১৭৬৯৬৯৫৬৭৩, পাহাড়তলী ০১৭৬৯৬৯৫৬৭২, আকবরশাহ ০১৭৬৯৬৯৫৬৭৮, বন্দর ০১৭৬৯০৫৮১৪৯, ইপিজেড ০১৭৬৯৬৯১১০৬, পতেঙ্গা ০১৭৬৯০৫৮১৫০ এবং কর্ণফুলী এলাকার বাসিন্দারা ০১৭৬৯০৫৮১৫১ নম্বরে যোগাযোগ করে সেবা নিতে পারেন।

সূত্র : সমকাল
এম এন  / ০৩ এপ্রিল

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে