Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

নিয়ম ভঙ্গের মহড়া ভালুকায়

নিয়ম ভঙ্গের মহড়া ভালুকায়

ময়মনসিংহ, ০৩ এপ্রিল- সামাজিক দূরত্ব মানছেন না তারা, চলছে আড্ডা। ট্রাক,পিকআপ চলছে। যাত্রীরাও ভীড় করে উঠছেন তাতে। ময়মনসিংহের ভালুকা উপজেলা সদরে দেখা যাচ্ছে এমন চিত্র। পুলিশ দেখলে কিছু সময় চলছে লুকোচুরি, তারপর ফের নিয়ম ভঙ্গের মহড়া।

সূত্র জানায়, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভালুকায় বন্ধ রাখতে বলা হয়েছে সকল প্রকার গণজমায়েত ও সাপ্তাহিক হাটবাজার। ঔষধের দোকান ছাড়া উপজেলা সদরসহ অন্যান্য এলাকার প্রায় সকল দোকানপাট একটা নির্দিষ্ট সময়ের পর বন্ধ রাখা হচ্ছে। সেখানে সামাজিক দূরত্বের বিষয়টিও মানা হচ্ছে অনেকাংশে। কিন্তু সবচেয়ে অরাজকতা চলছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ অন্যান্য রাস্তায়। সেখানে হরহামেশাই দেখা যাচ্ছে মানুষের স্রোত। বেশিরভাগ ক্ষেত্রেই খোলা ট্রাক আর পিকআপগুলো যাত্রীদের বাহন।

পুলিশ দেখলে চালক নামিয়ে দিচ্ছেন যাত্রীদের। আবার কিছুদূর গিয়ে তোলা হচ্ছে যাত্রী। পুলিশের চোঁখ ফাঁকি দিতে অনেক সময় মহাসড়ক থেকে নেমে কিছুটা পথ ঘুরে আবার মহাসড়কে উঠছে গাড়ি। স্থানীয় সড়কগুলোতে তিন চাকার গাড়িতে ছুটে চলছেন মানুষ। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বারবার প্রচার নির্দেশনা দেয়া হলেও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি তারা মানতেই চাইছে না। 

শুক্রবার দুপুরে বন্ধ থাকতে দেখা গেছে ঔষধ ছাড়া সড়কের পাশের সবগুলো দোকান। তবে ভালুকা সদরের বিভিন্ন মোড়ে তরুন ও যুবাদের আড্ডা দেখা গেছে। ঘরের বাইরে ঘুরছেন অনেকে। প্রশাসনিক নানা পদক্ষেপে বন্ধ হচ্ছে না এসব অপতৎপরতা।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, ‘আমরা সাধ্যমত চেষ্টা করছি। এর মাঝে কিছু অনিয়ম হয়তো ঘটছে।’

সূত্র : কালের কণ্ঠ
এম এন  / ০৩ এপ্রিল

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে