Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৬-২০২০

পাংশায় পুলিশের উদ্যোগে করোনা সন্দেহে মৃত ব্য‌ক্তির জানাজা ও দাফন

পাংশায় পুলিশের উদ্যোগে করোনা সন্দেহে মৃত ব্য‌ক্তির জানাজা ও দাফন

রাজবাড়ী, ০৭ এপ্রিল - করোনার উপসর্গ নিয়ে রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর সেনগ্রামের মৃত ট্রাকচালক রুহুল আমিন শেখের (৩২) জানাজা নামাজ পড়ানোর ব্যবস্থা করেছে‌ পু‌লিশ।‌

সোমবার (৬ এ‌প্রিল) রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় ইউ‌পি চেয়ারম্যান মো. হুমায়ুন ক‌বির শা‌কিলসহ ৫ জন এবং অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (পাংশা সার্কেল) লাবীব আব্দুল্লাহ ও পাংশা থানার ওসি আহসান উল্লাহসহ কয়েকজন পুলিশ সদস্য এ জানাজায় অংশ নেন।

ভয়ে জানাজায় আসে‌ননি স্থানীয়ারা। জানাজা পড়ান সেনগ্রাম বাজার জামে মস‌জিদের ইমাম। জানাজা শেষে ওই ব্য‌ক্তির ধর্মীয় রী‌তি অনুযায়ী সেনগ্রাম কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

এ‌দিকে পু‌লিশের উদ্যোগে মৃত ব্যক্তির জানাজা ও দাফনের কিছু ছ‌বি সামা‌জিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হ‌য়। পু‌লিশের এমন মহ‌তী উদ্যোগে ধন্যবাদ জা‌নিয়েছেন সর্বস্তরের মানুষ এবং বলছেন দেশের এর দুর্যোগকালে পু‌লিশই জন‌গণের পাশে আছে। করোনাভাইরাস সন্দেহে মৃত ব্যক্তির জানাজা পড়ানোর ব্যবস্থা ও কবর দেয়ার মাধ্যমেই তারা দৃষ্টান্ত স্থাপন করলেন।

এর আগে বিকেলে রুহুল আমিন শেখ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা যান। এ ঘটনায় উপজেলা প্রশাসন ও পু‌লিশ সেনগ্রাম ও বাজার লকডাউন ঘোষণা করে এবং স্বাস্থ্য বিভাগ মৃতের শরীরের নমুনা সংগ্রহ ক‌রে ঢাকায় পা‌ঠিয়েছে।

মৃত রুহুল আমিন শেখ সেনগ্রাম এলাকার হাবিবুর রহমানের ছেলে। তিনি পেশায় একজন ট্রাকটালক।

এলাকাবাসী সূত্রে জানা‌ গেছে, রুহুল আমিন ঢাকার সাভারে ড্রাম ট্রাক চালাতেন। কয়েক‌দিন আগে তিনি পাবনায় তার শ্বশুরবাড়িতে বেড়াতে যান। সেখান থে‌কে জ্বর ও বি‌ভিন্ন আলামত নিয়ে গত রোববার তার গ্রামে আসেন। এরপর অবস্থার অব‌নতি হলে স্থানীয় পল্লীচি‌কিৎসকের কাছে চি‌কিৎসা নেন। পরবর্তী‌তে অবস্থা আরও অবন‌তি হলে গতকাল সোমবার বিকেলে তাকে কু‌ষ্টিয়া হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত হয়, কিন্তু হাসপাতালের নেয়ার আগেই বাড়িতেই তি‌নি মারা যান।

রাজবাড়ীর সি‌ভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, রোববার বিকেলে করোনা উপসর্গ নিয়ে সেনগ্রাম এলাকায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নমুনা ঢাকায় পাঠানো হয়েছে এবং ওই ব্যক্তির আশাপাশের বাড়িসহ গ্রাম ও বাজার লকডাউ‌ন করা হয়েছে।

পাংশা থানার ও‌সি মো. আহসান উল্লাহ জানান, স্থানীয়রা কেউ ভয়ে করোনা সন্দেহে মৃত ব্য‌ক্তির জানাজায় এগিয়ে আসেনি। পু‌লিশ রাতে স্থানীয় ইউ‌পি চেয়ারম্যানসহ ৫ জন এবং অতি‌রিক্ত পু‌লিশ সুপারসহ (পাংশা সার্কেল) থানার পু‌লিশ সদস্যদের নিয়ে ধর্মীয় বিধান মেনে যথাযথ নিয়‌মে ওই ব্য‌ক্তির জানাজা নামাজ পড়ানোর ব্যবস্থা ও দাফন সম্পন্ন করা হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ এপ্রিল

রাজবাড়ী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে