Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০ , ১৭ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৩-২০২০

করোনায় সেবাদানকারীদের সম্মান জানাল গুগল ডুডল

করোনায় সেবাদানকারীদের সম্মান জানাল গুগল ডুডল

চলমান করোনা পরিস্থিতিতে দিনরাত সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা।

বৈশ্বিক মহামারী মোকাবেলায় তাদের কর্মপরিধি ও ঝুঁকির মাত্রা অকল্পনীয় হারে বেড়েছে। আর জীবনের ঝুঁকি নিয়েই সেবার কাজে দিন-রাত এক করে দিচ্ছেন তারা।

সঙ্গত কারণেই বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এসব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীকে সম্মান জানাল গুগল। ডুডলের মাধ্যমে গুগল একরাশ ভালোবাসা ও ধন্যবাদ উপহার দিল তাদের। হার্ট ইমোজি দিয়ে ভালোবাসা জানাল ডুডল।

করোনা রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন বহু চিকিৎসক-নার্স। এদের মধ্যে অনেকে মারাও গেছেন।

তবু মানবসমাজ রক্ষায় পিছপা হননি তারা। সাধ্যমতো কাজ করে যাচ্ছেন। সুরক্ষা পোশাক পিপিই না পেয়ে পলিথিন দিয়ে শরীর মুড়িয়ে কাজে নেমেছেন তারা।

এর পরও বিচ্ছিন্ন কিছু ঘটনায় নানা বিতর্কের মুখে পড়ছেন তারা। সামাজিক নির্যাতনের মুখোমুখি হয়েছেন কেউ কেউ।

এসব কিছু বিবেচনায় এনে একাধিক ডুডল বানিয়ে চিকিৎসক- নার্স ও স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়িয়ে তুলছে গুগল। নতুন ডুডলে গুগল মানবসমাজের হয়ে প্রশংসা ও সম্মান জানিয়েছে তাদের।

গুগল লিখেছে– বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের ওপর করোনাভাইরাসের সংক্রমণ রুখতে মানুষ একে অপরের দিকে আগের চেয়ে অনেক বেশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে যারা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন, তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি আমরা। এই সিরিজটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিসেবা দিচ্ছেন, তাদের সম্মান জানাবে।

তথ্যসূত্র: এনডিটিভি
এম এন  / ১৩ এপ্রিল

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে