Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ জুলাই, ২০২০ , ২০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৬-২০২০

ত্রাণের দাবিতে যশোরে আজও মহাসড়ক অবরোধ

ত্রাণের দাবিতে যশোরে আজও মহাসড়ক অবরোধ

যশোর, ১৬ এপ্রিল- ত্রাণের দাবিতে যশোরে আজও কয়েকশ মানুষ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে যশোর কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে খুলনা-বেনাপোল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভে নামেন এলাকাবাসী। এ সময় মহাসড়কের দু’পাশে পণ্যবাহী গাড়ির লম্বা লাইন পড়ে যায়। পরে প্রশাসনের কর্মকর্তারা ও জনপ্রতিনিধিরা এসে ত্রাণ দেয়ার আশ্বাসে অবরোধ তুলে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শংকরপুর এলাকায় কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে অবস্থান নেন শ্রমজীবী মানুষেরা। এক পর্যায়ে কয়েকশ লোক জড়ো হলে তারা ত্রাণের দাবিতে খুলনা-বেনাপোল মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন।

বিক্ষোভকারীরা জানান, লকডাউনের কারণে তারা কাজে যেতে পারছেন না। অথচ তাদের ঘরে খাবার ফুরিয়ে গেছে। কোনো খাদ্য সহায়তাও তারা পাচ্ছেন না। এই অবস্থায় তাদের রাস্তায় নামা ছাড়া কোনো উপায় নেই।

পরে খবর পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তা, সেনাবাহিনী, পুলিশ ও র্যাব সদস্যরা ঘটনাস্থলে হাজির হন। প্রশাসনিক কর্মকর্তারা তাদের ত্রাণ সহযোগিতা প্রদানের আশ্বাস দিলে অবরোধকারীরা মহাসড়ক ছেড়ে দেন।

যশোরের এনডিসি প্রিতম সাহা জানান, এলাকাবাসী ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করেন। খবর পেয়ে চার পাঁচটি মোবাইল টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

তবে তিনি আরও জানান, কর্মহীন মানুষের মাঝে খাবার সংকট আছে। এটা ঠিক। কিন্তু রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ করার মতো পরিস্থিতি হয়নি। ধারণা করা হচ্ছে একটি মহলের উসকানিতে এ ঘটনা ঘটেছে।

যশোর সদরের সহকারী ভূমি কমিশনার সৈয়দ জাকির হাসান বলেন, মানুষের পেটে খিদে আছে এটা ঠিক। তবে দেশের এই সংকটময় মুহূর্তে রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ করবে এটা ঠিক না। উসকানিদাতাদের চিহ্নিত করা হবে।

যশোর সদরের ইউএনও কামরুজ্জামান বলেন, খবর শুনে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। পৌরসভার সচিব ও রামনগর ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে কর্মহীন অনাহারিদের সাধ্য অনুযায়ী খাবার পৌঁছে দিতে।

এর আগে বুধবার বিকেলে যশোর সদর উপজেলার পুলেরহাট এলাকায় সরকারি ত্রাণ না পেয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন হাজারো অসহায় কর্মহীন মানুষ।

সূত্র : জাগো নিউজ
এম এন  / ১৬ এপ্রিল

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে