Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ , ২২ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২১-২০২০

পাঁচবিবিতে আরও একজন করোনা শনাক্ত

পাঁচবিবিতে আরও একজন করোনা শনাক্ত

জয়পুরহাট, ২২ এপ্রিল - জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পূর্ব কড়িয়া বটতলী এলাকার নারায়ণগঞ্জফেরত ৪৩ বছরের এক ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে রাজশাহী থেকে ৩৬টি নমুনা পরীক্ষার রিপোর্টে একজনের করোনা পজিটিভি এসেছে নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান।

এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৪ জনে। আক্রান্ত ব্যক্তিসহ তার স্ত্রী নারায়ণগঞ্জে একটি গার্মেন্টে কাজ করত, ক’দিন আগে তারা নারায়ণগঞ্জ থেকে বাড়ি এসে হোম কোয়ারেন্টিনে ছিল।

আক্রান্ত ব্যক্তির বোন মালা বেগম জানান, আমার ভাই-ভাবি দুইজনই নারায়ণগঞ্জে গার্মেন্টে কাজ করত, তারাসহ মন্ডলপাড়া, পূর্বকড়িয়া, রামনগর এলাকার প্রায় ১৩ জন একসাথে নারায়ণগঞ্জ থেকে গত পাঁচদিন আগে বাড়িতে আসে এবং তারা হোম কোয়ারেন্টিনে ছিল।

পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদ হোসেন বলেন, আক্রান্ত ব্যক্তির করোনার কিছু উপসর্গ ছিল, এছাড়াও তারা স্বামী-স্ত্রী নারায়ণগঞ্জ থেকে বাড়ি আসার পর তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল এবং তাদের নমুনা নিয়ে পরীক্ষা করা হয়।

পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সরওয়ার জানান, আক্রান্ত ব্যক্তির আশপাশের কয়টি বাড়ির সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হবে তা টিমের রিপোর্টের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে এবং আক্রান্ত ব্যক্তির পরিবারের অন্য সদস্যদেরও নমুনা আগামীকাল সংগ্রহ করা হবে, ওই বাড়িসহ আশপাশের কোয়ারেন্টিনে থাকা কারোও যদি ত্রাণ প্রয়োজন হয় আমাদের জানালে তাদের বাড়িতে ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

জয়পুরহাট সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো নমুনার মধ্যে আজ পাঁচবিবি উপজেলার আরও একজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্ত ব্যক্তির বয়স ৪৩ বছর এবং তার স্ত্রীর রিপোর্ট এখনও পাওয়া যায়নি, আক্রান্ত ব্যক্তিকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট হেলথ টেকনোলজির আইসোলেশনে রাখা হবে। আক্রান্ত রোগীকে আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি ।

এর আগে কালাই উপজেলার জিন্দারপুর গ্রামে প্রথম দুইজন ও পাঁচবিবি উপজেলার ছোট মানিকগ্রামে একজন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট ৪ জন আক্রান্ত হলেন। আগের আক্রান্ত ৩ জনকেও আইসোলেশনে রাখা হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ এপ্রিল

জয়পুরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে