Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.7/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৪-২০২০

রোজা শুরু করেছে শরীয়তপুরের ৩০ হাজার মানুষ

রোজা শুরু করেছে শরীয়তপুরের ৩০ হাজার মানুষ

শরীয়তপুর, ২৪ এপ্রিল- সৌদি আরবের সঙ্গে মিল রেখে শুক্রবার (২৪ এপ্রিল) থেকে রোজা রাখতে শুরু করেছে শরীয়তপুরের অন্তত ৩০ হাজার মানুষ। সুরেশ্বর দরবার শরীফের পীর সৈয়দ তৌহিদুল হোসাইন শাহীন নূরী এ তথ্য নিশ্চিত করেছেন।

সুরেশ্বর পীরের দরবার সূত্র জানায়, সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রায় ১০০ বছর ধরে সুরেশ্বর পীরের দরবারের সকল ভক্ত ও মুরিদরা একই নিয়মে রোজা পালন করে থাকেন। জেলার সুরেশ্বর, চন্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নীথিরা, মানাখানা, নশাসন, ভুমখারা, ভোজেশ্বর, কালাইখার কান্দি, মাদবর কান্দি, বাঘিয়া, কোটাপাড়া, বালাখানা, প্রেমতলা, ডোমসার, শৌলপাড়া, লাকার্তা, পাপরাইল গ্রামগুলোসহ প্রায় ২৯টি গ্রামের অন্তত ৩০ হাজার নারী-পুরুষ আজ রোজা রেখেছেন।

সুরেশ্বর দরবার শরীফের পীর সৈয়দ তৌহিদুল হোসাইন শাহীন নূরী বলেন, বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে রমজান মাসের চাঁদ দেখা গেছে। তাই সৌদি আরবের সঙ্গে মিল রেখে শুক্রবার আমরা রোজা রেখেছি। দীর্ঘদিন ধরে আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা ও ঈদ পালন করি। এবার অন্তত ৩০ হাজার মুরিদ আমাদের সঙ্গে রোজা রেখেছেন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৪ এপ্রিল

শরীয়তপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে