Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০ , ২৫ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৫-২০২০

ময়মনসিংহ মেডিকেলে শেরপুরের নমুনা পরীক্ষা হচ্ছে না

ময়মনসিংহ মেডিকেলে শেরপুরের নমুনা পরীক্ষা হচ্ছে না

শেরপুর, ২৬ এপ্রিল - গত পাঁচদিন ধরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শেরপুরের কোনো নমুনা পরীক্ষা হচ্ছে না। অথচ জেলায় মোট ২৪ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পাঁচজন সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন।

বাকি ১৯ জনের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকায় রেফার্ড করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় করোনার এমন পরিস্থিতি থাকলেও করোরই যেন মাথাব্যথা নেই।

যেখানে শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত ১৪৭টি নমুনা পরীক্ষার প্রক্রিয়াধীন রয়েছে। ফলে করোনা সন্দেহে নমুনা সংগৃহিত ব্যক্তিদের সংষ্পর্শে রীতিমতো যাচ্ছে সাধারণ মানুষ। এতে শঙ্কার মধ্যে রয়েছে শেরপুরবাসী।

শেরপুরের সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ জানান, গত ২০ এপ্রিলের পর থেকে শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত কোনো নমুনা পরীক্ষার রিপোর্ট আমরা পাইনি। আমি ব্যক্তিগতভাবে অনেকবার চেষ্টা করেছি শেরপুরের নমুনাগুলো পরীক্ষা করাতে। কিন্তু ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে শেরপুরের কোনো নমুনাই এখন পরীক্ষা করা হচ্ছে না। আমি ইতোমধ্যে বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ে জানিয়েছি। সেখান থেকে ময়মনসিংহ ল্যাবে কথা বলেন তারা। এরপর ময়মনসিংহ ল্যাব থেকে আমাকে জানানো হয়, অনেক নমুনা প্রক্রিয়াধীন থাকায় শুধুমাত্র ময়মনসিংহ সদরের এবং জামালপুরের কিছু নমুনা পরীক্ষা করা হচ্ছে। তাই শেরপুরের নমুনাগুলো পরীক্ষা করা সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, আমরা বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখছি। ইতোমধ্যে আমাদের ঊর্ধ্বতন মহলের দৃষ্টি আর্কষণ করেছি। আমরা আপ্রাণ চেষ্টা করছি খুব দ্রুত সময়ের মধ্যে এ বিষয়টি সমাধান হবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ২৬ এপ্রিল

শেরপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে