Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৫ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.7/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৩-২০২০

আক্রান্ত-মৃত্যুতে ইরান-চীনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল

আক্রান্ত-মৃত্যুতে ইরান-চীনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল

ব্রাসিলিয়া, ০৩ মে - এবার প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় ইরান ও চীনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২১ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯৭০ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৫৫৯ এবং মারা গেছে ৬ হাজার ৭৫০ জন। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ১শ। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৬১ জনের।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪০ হাজার ৯৩৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৪৯ হাজার ৪০২টি। অপরদিকে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, ব্রাজিলের পরে থাকা ইরানে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৪৪৮ এবং মারা গেছে ৬ হাজার ১৫৬ জন। অপরদিকে, চীনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৩ জনের।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

শুরুর দিকে চীনেই এই ভাইরাসের প্রকোপ ছিল সবচেয়ে বেশি। তবে বর্তমানে আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে স্পেন, ইতালি, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, তুরস্ক, রাশিয়া, ব্রাজিল, ইরান ও চীন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৩ মে

দক্ষিণ আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে