Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ জুলাই, ২০২০ , ২০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৯-২০২০

নিত্যপণ্য পরিবহনে যাত্রা শুরু করলো পণ্যবাহী ট্রেন

নিত্যপণ্য পরিবহনে যাত্রা শুরু করলো পণ্যবাহী ট্রেন

পঞ্চগড়, ০৯ মে- করোনার এই পরিস্থিতিতে নিত্যপণ্য পরিবহনে পঞ্চগড় থেকে যাত্রা শুরু করেছে পণ্যবাহী ট্রেন। শনিবার বিকেলে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এর উদ্বোধন করেন।

উদ্বোধনের আগে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে বিশেষ পার্সেল ট্রেন চালুর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সাধারণ মানুষের জন্য আমাদের রেলযোগাযোগের এটি একটি নতুন সংযোজন। এটি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় চালু করা হয়েছে।

দেশে লকডাউন অবস্থায় কৃষকের উৎপাদিত পণ্য, শাক-সবজি, খাদ্য ও পচনশীল সামগ্রী পরিবহনের জন্য বাংলাদেশ রেলওয়ে এই বিশেষ পার্সেল ট্রেন চালুর উদ্যোগ নেয়। প্রথম দিন বিনা ভাড়ায় পঞ্চগড় থেকে ঢাকায় প্রায় ৫০ টন টমেটো ও শুকনো মরিচ পাঠান ব্যবসায়ীরা।

উদ্বোধনী আয়োজনে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, রেলওয়ে কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় রেল স্টেশন সূত্র জানায়, পণ্যবাহী বিশেষ এই ট্রেনটি উভয় পথে রুহিয়া, ঠাকুরগাঁও, পীরগঞ্জ, সেতাবগঞ্জ, দিনাজপুর, চিরিরবন্দর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট, আক্কেলপুর, সান্তাহার, আহসানগঞ্জ, নলডাঙ্গারহাট, নাটোর, মুলাডুলি, লাহিড়ীমোহনপুর এবং তেজগাঁও রেল স্টেশনে মালামাল উঠানো ও নামানোর জন্য যাত্রাবিরতি করবে। কোনো যাত্রী পরিবহন করা হবে না।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে শনি, সোম ও বুধবার দুপুর ১টায় ছেড়ে রাত ২টায় ঢাকায় পৌঁছবে। আবার ঢাকা থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার রাত ৪টায় ছেড়ে বিকেল ৫টায় পঞ্চগড় পৌঁছাবে। সপ্তাহের প্রতি শুক্রবার পঞ্চগড় থেকে এবং শনিবার ঢাকা থেকে ট্রেনটির চলাচল বন্ধ থাকবে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০৯ মে

পঞ্চগড়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে