Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ , ১৬ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৯-২০২০

চিরনিদ্রায় শায়িত সাবেক এমপি ও সাংবাদিক ওয়ালিউর রেজা

চিরনিদ্রায় শায়িত সাবেক এমপি ও সাংবাদিক ওয়ালিউর রেজা

গাইবান্ধা, ১০ মে - চিরনিদ্রায় শায়িত হলেন গাইবান্ধা সদর আসনের সাবেক এমপি ও দৈনিক ইত্তেফাকের তৎকালীন গাইবান্ধার মহকুমা প্রতিনিধি সাংবাদিক ওয়ালিউর রহমান রেজা।

শনিবার (৯ মে) বাদ আসর মরহুমের নামাজে জানাজা শেষে গাইবান্ধা পৌর কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

এর আগে শনিবার ভোর ৪টায় ঢাকার মোহাম্মাদিয়া হাউজিং কমপ্লেক্সের নিজ বাসায় ইন্তেকাল করেছেন তিনি।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য শুভাকাঙ্খি রেখে গেছেন।

জানা যায়, ওয়ালিউর রহমান রেজা ছাত্র ইউনিয়নের রাজনীতির মধ্যদিয়ে রাজনীতি শুরু করেন। পরে তিনি রংপুর কারমাইকেল কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। এরপর আওয়ামী লীগে যোগদান করেন এবং বঙ্গবন্ধুর ৬ দফা কর্মসূচি বাস্তবায়নে সক্রিয় ভূমিকা রাখেন। পরে ১৯৭০ সালে গাইবান্ধা সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি এমপি নির্বাচিত হন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে গাইবান্ধার অন্যতম সংগঠকের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া ১৯৭২ সালে বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারীদের মধ্যে অন্যতম সংসদ সদস্য ছিলেন ওয়ালিউর রহমান রেজা।

পরবর্তীতে ১৯৭৩ সালে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি উপজেলা) আসনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

ওয়ালিউর রহমান রেজা রাজনীতির পাশাপাশি তৎকালীন গাইবান্ধা মহুকুমার দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা এবং গাইবান্ধা প্রেসক্লাব প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন৷

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ মে

গাইবান্দা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে