Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১০-২০২০

অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভ, গ্রেফতার ১০

অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভ, গ্রেফতার ১০

ক্যানবেরা, ১০ মে- করোনার বিস্তার রোধে জারি থাকা লকডাউন প্রত্যাহারের দাবিতে অস্ট্রেলিয়ার মেলবোর্নে পার্লামেন্ট ভবনের সামনে চলা বিক্ষোভ থেকে দুই আয়োজকসহ ১০ জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন রোববারের এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

করোনার বিস্তার ঠেকাতে সরকার মানুষের চলাচলসহ নানা কিছুতে বিধিনিষেধ আরোপ করেছে। কিন্তু তা লঙ্ঘন করেই বিক্ষোভ করার কারণে এসব বিক্ষোভকারী ও বিক্ষোভের আয়োজকদের রোববার গ্রেফতার করার পর বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের পুলিশ।

বিবৃতিতে ভিক্টোরিয়া রাজ্য পুলিশ বলছে, সামাজিক দূরত্ব ও অধিক মানুষের সমাগমের ওপর প্রধান স্বাস্থ্য কর্মকর্তার পক্ষ থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে এই বিক্ষোভ তার সম্পূর্ণই পরিপন্থী। তাই সরকারি নির্দেশনা লঙ্ঘনের অভিযোগে বিক্ষোভ ছত্রভঙ্গ করে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ১০ বিক্ষোভকারীর মধ্যে তিনজনের বিরুদ্ধে এক পুলিশ কর্মকর্তার ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। এছাড়া বিক্ষোভকারীদের আক্রমণে এক পুলিশ কর্মকর্তা মারাত্মক আহত হয়েছেন। পাজরে আঘাত পাওয়া তাকে এখন মেলবোর্নের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিক্ষোভের সঙ্গে যুক্তদের চিহ্নিত করতে পুলিশ তদন্ত অভিযান শুরু করেছে। তাদের অনেককে জরিমানাও করা হতে পারে। প্রসঙ্গত, অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ৬ হাজার ৯৪১ কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ৯৭ জন মারা গেছে এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ১৬৩ জন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১০ মে

অস্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে