Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১১-২০২০

মাশরাফি ধান কাটতে যাননি, ধান কাটছে তার অত্যাধুনিক মেশিন

মাশরাফি ধান কাটতে যাননি, ধান কাটছে তার অত্যাধুনিক মেশিন

নড়াইল, ১১ মে - কৃষকের জন্য সময়োপযোগী অত্যাধুনিক ধান কাটা মেশিনের ব্যবস্থা করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইলের কৃষকদের সুবিধার্থে ধান কাটার জন্য কম্বাইন্ড হারভেস্টার মেশিন সরকারিভাবে নিয়ে এসেছেন তিনি।

করোনা আতঙ্কে যখন শ্রমিক সঙ্কটে বোরো ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষকরা ঠিক তখন নড়াইলের কৃষকদের স্বস্তি দিলেন মাশরাফি বিন মর্তুজা। তার অনুরোধে নড়াইল জেলার জন্য একটি কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়েছে সরকারের কৃষি মন্ত্রণালয়।

সোমবার (১১ মে) কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটার উদ্বোধন করা হয়। সরকারিভাবে ৫০ শতাংশ ভর্তুকিতে সদর উপজেলার মাছিমদিয়ার বাসিন্দা মো. মনিরুজ্জামান এ মেশিন কিনেছেন।

দুপুর সাড়ে ১২টায় সদর উপজেলার বাঁশগ্রাম ইউনিয়নের যদুনাথপুর গ্রামের কৃষক মো. হুমায়ুনের ১২ শতক জমির ধান কেটে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।

এ সময় উপস্থিত ছিলেন- নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন, মাশরাফি বিন মর্তুজার বাবা গোলাম মর্তুজা স্বপন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা সেলিম, সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণা রায়, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাহিদুর রহমান, সাবেক সংসদ সদস্য সাইফ হাফিজুর রহমান খোকন, বাঁশগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম উজ্জল, সাধারণ সম্পাদক এসএম পলাশ ও জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম প্রমুখ।

নড়াইলের জেলা প্রশাসক (ডিসি) আনজুমান আরা বলেন, কৃষিবান্ধব মানবিক এমপি মাশরাফি বিন মর্তুজার একান্ত প্রচেষ্টায় জেলার কৃষকদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার কম্বাইন্ড হারভেস্টার মেশিন। এই মেশিন দিয়ে আজ থেকে ধান কাটা শুরু হয়েছে। করোনাকালে কৃষকদের ধান কাটার কোনো সমস্যা হবে না। মেশিন দিয়ে সব কৃষকের ধান কাটা হবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ মে

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে