Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ জুলাই, ২০২০ , ১৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৫-২০২০

নাটোরে 'কৃষকের বাজার' উদ্বোধন

নাটোরে 'কৃষকের বাজার' উদ্বোধন

নাটোর, ১৫ মে- নাটোরে শুরু হয়েছে কৃষকের মার্কেট। কৃষি বিপণন অধিদপ্তরের নির্দেশনায় ও নাটোর জেলা প্রশাসনের উদ্যোগে নাটোর শহরের পুরাতন বাস টার্মিনালে এই মার্কেটের উদ্বোধন করা হয়। শুক্রবার সকালে আনুষ্ঠানিকবাবে এই কৃষি বাজারের উদ্বোধন করেন নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এ সময় নাটোরের জেরা প্রশাসক মো. শাহরিয়াজ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সুব্রত কুমার সরকার, নাটোর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান উপস্থিত ছিলেন।

প্রতিসপ্তাহে শুক্রবার ও শনিবার এই দুই দিন সরাসরি কৃষকরা তাদের উৎপাদিত পণ্য এই বাজারে বিক্রি করতে পারবে। এ জন্য কোনো ট্যাক্স দিতে হবে না। বাজারে সকল ধরনের কৃষকের উৎপাদিত সবজিসহ ওষধি গাছ ও পাওয়া যাচ্ছে।

কৃষকরা জানান, তাদের উৎপাদিত পণ্য সরাসারি বিক্রির সুযোগ পেয়ে খুশি তারা। সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বালেন, কষকদের উৎপাদিত পণ্য মধ্যস্বত্বভোগীরা কমদামে কিনে বেশি দামে বিক্রি করে। আবার কৃষক নিজে বাজারে বেচতে আসলে নানাধরনের ভোগান্তির শিকার হয়। এ কারণে সরকারের নির্দেশনায় এই কৃষকের বাজার উদ্বোদন করা হলো। কৃষকরা এখন থেকে ন্যায্য দাম পাবে।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিত করার জন্য এই কৃষকের বাজার। আশা করা হচ্ছে, কৃষকরা এখান থেকে ন্যায্যমূল্য পাবেন। অপরদিকে ক্রেতারাও কমদামে কৃষকদের উৎপাদিত টাটকা সবজি কিনতে পারবেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সুব্রত কুমার সরকার বলেন, কৃষি বিপণন অধিদপ্তরের নির্দেশনায় এই কৃষকের বাজার উদ্বাধন করা হয়েছে। এখান থেকে ক্রেতারা টাটকা ও বিষমুক্ত সবজি ক্রয় করতে পারবেন।

সূত্র : কালের কণ্ঠ
এম এন  / ১৫ মে

নাটোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে