Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৫-২০২০

স্বাস্থ্যবিধি না মানায় কুষ্টিয়ায় দোকানপাট বন্ধ ঘোষণা

স্বাস্থ্যবিধি না মানায় কুষ্টিয়ায় দোকানপাট বন্ধ ঘোষণা

কুষ্টিয়া, ১৫ মে- কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করে বেচাকেনা, বিপুল পরিমাণে লোকসমাগম ঘটায় সব শপিংমল, দোকানপাট ও বিপণিবিতান বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (১৬ মে) সকাল থেকে এসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (১৫ মে) বিকেলে জেলা প্রশাসকের কক্ষে করোনা দুর্যোগকালীন বাজার মনিটরিং কমিটির সরেজমিন পর্যবেক্ষণ শেষে জরুরি সভায় এ ঘোষণা দেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন।

তিনি জানান, গত ১০ মে থেকে সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত আকারে ঈদ বাজারের জন্য জেলার বিপণিবিতান ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু খুলে দেওয়ার পর থেকেই নির্দেশনা মানতে অনীহা দেখা যায় ক্রেতা-বিক্রেতাদের মধ্যে।

তিনি আরও জানান, সবার মতামতের ভিত্তিতে স্বাস্থ্যবিধি অমান্য ও করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় জেলার সব ধরনের মার্কেট দোকানপাট, শপিংমল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছ। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবাসমূহ ও ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহনের আওতামুক্ত থাকবে।

এ আদেশ অমান্য করলে ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান জেলা প্রশাসক।

সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, সিভিল সার্জন ডা. এএইচএম আনোয়ারুল ইসলাম, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এসএম কাদেরী শাকিলসহ সংশ্লিষ্টরা।

সূত্র- বাংলানিউজ
এম এন  / ১৫ মে

কুষ্টিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে