Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ জুলাই, ২০২০ , ২২ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৬-২০২০

নির্ধারিত সময়ের আগেই জমে উঠেছে লিচুর বাজার

নির্ধারিত সময়ের আগেই জমে উঠেছে লিচুর বাজার

নাটোর, ১৬ মে- নাটোরের গুরুদাসপুরে ২১ মে আনুষ্ঠানিকভাবে লিচু বাজার উদ্বোধনের কথা থাকলেও শুক্রবার (১৫ মে) থেকেই জমে উঠেছে লিচুর মোকাম। এবার ৪৫০ হেক্টর জমিতে লিচুর বাম্পার ফলন হয়েছে। ন্যায্য মূল্য পেলে উপজেলার বেড়গঙ্গারামপুর বটতলার বৃহৎ লিচু মোকামে ১০০ কোটি টাকার লিচু বিক্রি হবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শনিবার (১৬ মে) দুপুরে সরেজমিনে গিয়ে কথা হয় স্থানীয় লিচু ব্যবসায়ী মাহাবুর, হিটলারসহ অনেকের সঙ্গে। তারা বলেন, এখনও সব লিচু পরিপক্ব হয়ে ওঠেনি। কিন্তু মোজাফফর জাতের আগাম লিচু বাজারে আসার ফলে আড়তগুলোতে বেচাকেনা জমে উঠেছে। প্রতি হাজার লিচু দেড় হাজার টাকা থেকে দুই হাজার টাকায় বিক্রি হচ্ছে।

লিচু ব্যবসায়ীরা জানান, আশপাশের মোল্লাবাজার, নাজিরপুর, কুমারখালী ব্রিজঘাট, বিন্যাবাড়ি ঝাউপাড়া এলাকার লিচুও এই বাজারে বিক্রি হয়। এমনকি পার্শ্ববর্তী বড়াইগ্রাম ও সিংড়া উপজেলার লিচুও এই আড়তের মাধ্যমে বিক্রি হয়। প্রতিদিন ট্রাকবোঝাই হয়ে লিচু চলে যায় দেশের বিভিন্ন অঞ্চলে।

বেড়গঙ্গারামপুর লিচু আড়তদার মালিক সমিতির সভাপতি সাখাওয়াত মোল্লা ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, এই মোকামে ২০টি লিচুর আড়ত রয়েছে। প্রতিদিন বসছে রসালো লিচুর বাজার। প্রশাসনিকভাবে বহিরাগত লিচু ব্যাপারীদের নিরাপত্তা নিশ্চিত করায় তারা মোকামে আসতে শুরু করেছেন।

উল্লেখ্য, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা গত ১২ মে বেড়গঙ্গারামপুরের লিচুর মোকাম পরিদর্শন করেন। এ সময় স্থানীয় লিচু চাষি ও ব্যবসায়ীদের সঙ্গে লিচুর নিরাপদ আহরণ, উৎপাদন ও বাজারজাতকরণের লক্ষ্যে মতবিনিময় সভায় ২১ মে লিচুর বাজার উদ্বোধনের ঘোষণা দেন। কিন্তু মোজাফফর জাতের আগাম লিচু পরিপক্ব হওয়ায় শুক্রবার থেকেই বাজারে বেচাকেনা শুরু হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এম এন  / ১৬ মে

নাটোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে