Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৮-২০২০

যুক্তরাষ্ট্রে ২৫ স্টোর আবারও খুলে দিচ্ছে অ্যাপল

যুক্তরাষ্ট্রে ২৫ স্টোর আবারও খুলে দিচ্ছে অ্যাপল

ওয়াশিংটন, ১৮ মে - আবারও নিজেদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের বহুমাত্রিক প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রে ২৫টির বেশি স্টোর পুণরায় চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। রোববার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর তা চীনের মূল ভূখণ্ড ছাড়িয়ে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

করোনার প্রকোপ বাড়তে থাকায় বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কার্যক্রম বন্ধ রাখতে বাধ্য হয়। অ্যাপলও তাদের সব স্টোর বন্ধ করে দেয়।

চীন ও অন্যান্য দেশের সব স্টোরই বন্ধ করে দেয় প্রতিষ্ঠানটি। গত জানুয়ারিতে চীনে ৫০টির বেশি স্টোর বন্ধ করে দেওয়া হয়। তবে চীনে প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপ কমতে থাকায় মার্চের মাঝামাঝি সময়ে চীনের স্টোরগুলো খুলে দিতে শুরু করে অ্যাপল।

রোববার এক বিবৃতিতে অ্যাপলের ওয়েবসাইটে বলা হয়েছে, আমাদের প্রতিশ্রুতি ছিল তখনই আমরা স্টোরগুলো পুণরায় চালু করব যখন আমরা এ বিষয়ে আশস্ত হবো যে, পরিবেশ আমাদের জন্য নিরাপদ আছে।

তবে স্টোর চালু হলেও কিছু বিধি-নিষেধ মেনে চলতে হবে। বিভিন্ন স্টোরে সামাজিক দূরত্ব অবশ্যই বজায় রাখতে হবে।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে অ্যাপলের পাঁচটি স্টোর পুণরায় চালু করা হয়েছে। স্টোরে প্রবেশের আগে সব কর্মী এবং ক্রেতাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়েছে এবং মাস্ক পরে স্টোরে প্রবেশ করতে হয়েছে।

বিভিন্ন দেশে অ্যাপলের ৫১০টি স্টোর রয়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রেই ২৭১টি। মঙ্গলবার থেকে ইতালির ১০টি স্টোর পুণরায় চালু করার কথা জানিয়েছে এই প্রযুক্তি কোম্পানি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৮ মে

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে