Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ জুলাই, ২০২০ , ২৪ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৯-২০২০

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি ছাত্রসমাজের

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি ছাত্রসমাজের

রংপুর, ১৯ মে- করোনাকালে দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের বেতন বা সেমিস্টার ফি মওকুফের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় ছাত্রসমাজ।

একইসঙ্গে বেসরকারি শিক্ষক কর্মচারীদের সরকারি প্রণোদনার আওতায় এনে সহযোগিতার দাবি জানিয়েছে সংগঠনটি। সোমবার দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই আহ্বান জানান জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অধিকাংশই নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সন্তান। এ কারণে অধ্যয়নরতদের বেশির ভাগই প্রাইভেট বা টিউশন করে পড়ালেখার খরচ চালিয়ে আসছেন। আবার অনেক শিক্ষার্থী টিউশনের টাকা দিয়ে নিজের বেতন সেমিস্টার ফি প্রদানের পাশাপাশি পরিবারকেও সহযোগিতা করেন। কিন্তু বর্তমানে করোনার বিস্তার রোধে সরকারী নির্দেশনায় সকল বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মানবেতর জীবন যাপন করছে। মানুষ গড়ার কারিগর শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদেরও একই অবস্থা।

এ সময় জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সোবহান মজিদ বিদ্যুৎ, সহ সাধারণ সম্পাদক ইমতিয়াজ আজিজ ড্যানি, আসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আরিফ আলী, সদস্য মারুফুজ্জামান রিয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: যুগান্তর
এম এন  / ১৯ মে

রংপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে