Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ জুলাই, ২০২০ , ২০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.4/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৯-২০২০

ঘূর্ণিঝড় আম্ফান : লক্ষ্মীপুরে ৬৬ মেডিকেল টিম গঠন

ঘূর্ণিঝড় আম্ফান : লক্ষ্মীপুরে ৬৬ মেডিকেল টিম গঠন

লক্ষ্মীপুর, ১৯ মে - বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান শক্তিশালী হয়ে ক্রমশ উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে মেঘনা নদী উপকূলীয় জেলা লক্ষ্মীপুরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জেলায় ৬৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগে কর্মরত সকলের ছুটি বাতিল করা হয়েছে।

সোমবার (১৮ মে) রাতে লক্ষ্মীপুরের সিভিল সার্জন আবদুল গাফফার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী চিকিৎসা সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ছুটি বাতিল করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঘূর্ণিঝড় ‘আম্ফান’ প্রতিরোধে জেলার ২০০টি আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত রয়েছে। ইতোমধ্যে ৮২ আশ্রয়ণ কেন্দ্র খুলে দেয়া হয়েছে। ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী সময়ে সকল প্রকার সেবার জন্য জেলায় ০১৭৩৫০০৩৫৫৫, ০১৮১৯৫২৪৮০২ হটলাইন নম্বর ২৪ ঘণ্টা চালু রয়েছে। স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ছুটি বাতিল করা হয়েছে। সরকারি-বেসরকারি অ্যাম্বুলেন্সগুলোকে জরুরি প্রয়োজন ছাড়া কোথাও না যাওয়ার জন্য বলা হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানে ফার্স্ট এইড সুসজ্জিত করে সতর্কাবস্থায় রাখার জন্য নির্দেশ দেয়া হয়।

সরকারি বেসরকারি সকল হাসপাতালের জরুরি বিভাগকে প্রস্তুত থাকতে নির্দেশ দেয়া হয়েছে। মেডিকেল টিমকেও সব সময় প্রস্তুত থাকতে নির্দেশনা দেয়া আছে। মাঠ পর্যায়ের সকল কর্মরতদের আশ্রয়ণ কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্রের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ মে

লক্ষীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে