Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ , ২৩ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৩-২০২০

করোনার পর পেসারদের ২ মাস সময় দিতে বললো আইসিসি

করোনার পর পেসারদের ২ মাস সময় দিতে বললো আইসিসি

দুবাই, ২৩ মে- করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকেই সব ধরনের ক্রিকেট বন্ধ। সহসা ক্রিকেট মাঠে ফিরতে পারবে কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। তবুও, ক্রিকেটকে মাঠে ফেরাতে শুক্রবার একটা গাইডলাইন তৈরি করে দিয়েছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। সেখানেই তারা পেস বোলারদের নিয়ে গভীর শঙ্কার কথা জানিয়েছে।

এ কারণেই গাইডলাইনে পেসারদের ব্যপারে বেশ কিছু দিক নির্দেশনা দিয়েছে আইসিসি। সেখানে তারা বলে দিয়েছে, করোনাভাইরাসের প্রকোপ কেটে যাওয়ার পর ক্রিকেট যখন মাঠে ফিরবে, তখন সবচেয়ে ঝুঁকিতে থাকবে পেস বোলাররা। খেলায় ফেরার পরপরই তাদের ইনজুরিতে পড়ার প্রবণতা বেড়ে যাবে।

এই ইনজুরি প্রবণতা কমিয়ে আনার লক্ষ্যে মাঠে ফেরার আগে পেসারদের অন্ততপক্ষে ২ মাস তথা ৬ সপ্তাহের প্রস্তুতি নেয়ার সুযোগ দিতে হবে বলে জানিয়ে দিয়েছে আইসিসি। লঙ্গার ভার্সনের ক্রিকেট তথা চারদিনের প্রথম শ্রেণি কিংবা ৫ দিনের টেস্ট খেলার জন্য পেসারদেরকে ৮ থেকে ১২ সপ্তাহের প্রস্তুতির সুযোগ দিতে হবে। কমপক্ষে আট সপ্তাহ। আর ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে খেলার জন্য অন্তত ৬ সপ্তাহ সময় দিতে হবে।

করোনার মধ্যেই ইংল্যান্ডের ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে স্কিল বেজড ট্রেনিং শুরু করে দিয়েছে চলতি সপ্তাহ থেকে। তাদের প্রত্যাশা আগামী জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার।

পাকিস্তানও আগামী আগস্তে ইংল্যান্ড সফরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। সেই সফরে ৩ ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। একই সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও রয়েছে তাদের সেই সূচিতে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকহীন ক্লোজডোর স্টেডিয়ামে।

আইসিসি তাদের গাইডলাইন বলেছে, ‘লম্বা একটি বিরতির পর ক্রিকেট মাঠে ফিরলে ওই সময় বোলাররাই থাকবে সবচেয়ে বেশি ইনজুরি ঝুঁকিতে।’ এ কারণে আইসিসি বোলারদের ওপর কাজের চাপ কমাতে প্রস্তুতির দিক নির্দেশনা দেয়ার সঙ্গে সঙ্গে আরও কিছু কথাও বলেছে। প্রতিটি দলকেই এখন থেকে দল ঘোষণা করার সময়, বড় দল তথা সংখ্যা বাড়িয়ে দল ঘোষণার পরামর্শ দিয়েছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৩ মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে