Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ জুলাই, ২০২০ , ২২ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৭-২০২০

মনোহরগঞ্জে করোনা উপসর্গে প্রথম মৃত্যু

মনোহরগঞ্জে করোনা উপসর্গে প্রথম মৃত্যু

কুমিল্লা, ২৭ মে- কুমিল্লার মনোহরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মফিজুল ইসলাম (৬৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। নিহত ওই ব্যক্তির বাড়ি উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের ভোগই গ্রামে। মঙ্গলবার (২৬ মে) তিনি জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে ভর্তি হন। ওই দিন রাতে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে সর্বোচ্চ সতর্কতায় রাতেই মরদেহ দাফন করা হয়। মনোহরগজ্ঞ উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্রে এই তথ্য জানা গেছে।

মনোহরগজ্ঞ উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ওই গ্রামের মৃত আমির হোসেনের ছেলে মফিজুল ইসলাম (৬৫) চট্টগ্রাম আমিন জুটমিলে চাকরি করতেন। তিনি ঈদের আগেরদিন রবিবার (২৪ মে) চট্টগ্রাম থেকে বাড়ি আসেন। এ সময় তার শরীরে জ্বর, কাশি থাকলেও একপর্যায়ে শ্বাসকষ্ট দেখা দেয়। পরদিন সোমবার (২৫ মে) রাত ১১টার পর তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তাৎক্ষণিক তাকে নাথেরপেটুয়ার একটি প্রাইভেট ক্লিনিকে নেওয়া হলেও সেখানে চিকিৎসা না দেওয়ায় দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রাথমিক চিকিৎসা শেষে নমুনা সংগ্রহ করেন। 

এদিকে তার ক্রমাগত শ্বাসকষ্ট বাড়তে থাকায় গভীর রাতে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে হাসপাতাল থেকে স্বজনেরা তার মরদেহ বাড়ি এনে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে সর্বোচ্চ সতর্কতায় দাফন করেন। 

নাথেরপেটুয়া ইউপি চেয়ারম্যান মাস্টার রুহুল আমিন করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধর মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রামবাসীকে সর্বোচ্চ সতর্কতায় চলাফেরা করতে অনুরোধ করেছি। মৃত ব্যক্তির পরিবারের সদস্যদের বাসা-বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তা ছাড়া ওই পরিবারের যেকোনো সমস্যায় তিনি সহযোগিতার আশ্বাস দেন।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, মৃত ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসলে করোনা পজিটিভ ছিল কি-না জানা যাবে। এ ছাড়া, পরিবারের অন্যান্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হবে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেন। 

সূত্র: কালের কণ্ঠ

আর/০৮:১৪/২৭ মে

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে