Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৫ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

এডিস মশার বিস্তার রোধে অভিযানে ডিএসসিসি

এডিস মশার বিস্তার রোধে অভিযানে ডিএসসিসি

ঢাকা, ২৮ মে - ডেঙ্গু রোগবাহী এডিস মশার বিস্তার রোধে বিশেষ অভিযান পরিচালনা শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

নিয়মিত অভিযান পরিচালনা করছেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। বৃহস্পতিবার (২৮ মে) ডিএসসিসির বিভিন্ন এলাকায় মশার বিস্তার রোধে বাসা মালিকদের সচেতন করা হচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, এর আগে বুধবার (২৭ মে) পুরান ঢাকার লক্ষ্মীবাজার, কোর্টকাচারি ও বংশাল মালিটোলা এলাকায় অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মাদ সোলায়মান। এ সময় ওই এলাকায় ৩৯টি বাড়ি পরিদর্শন করেন তিনি। অভিযানে ৩৯টি বাড়ির মধ্যে ৪টি বাড়িতে এডিস মশার লার্ভার অস্তিত্ব পান ডিএসসিসির ভ্রাম্যমাণ টিম। ওই সকল বাড়ির মালিককে প্রথমে সতর্ক করা হয়। এরপর বাড়িগুলোতে এডিসের লার্ভা পাওয়া গেলে জেল-জরিমানা করা হবে বলে সতর্ক করে দেয়া হয়।

অন্যদিকে, চলমান চিরুনি অভিযানসহ ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গত ১০মে থেকে নিয়মিত অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। পরিচালিত অভিযানে এখন পর্যন্ত সর্বমোট ৪ লাখ ৫ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মে

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে