Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৫ জুলাই, ২০২০ , ২১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

লাকসামে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষ, আহত ১৫

লাকসামে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষ, আহত ১৫

কুমিল্লা, ২৮ মে- কুমিলার লাকসামের উত্তরদা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের রামারবাগ গ্রামে আজ বৃহস্পতিবার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাসেল আহমেদ রাশেদসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই ওয়ার্ড মেম্বার ও উত্তরদা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আনোয়ার হোসেন গ্রুপ এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাসেল আহমেদ রাশেদ গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে।

এলাকাবাসী জানায়, রমজানের মাঝামাঝি দিকে গত ২৮ এপ্রিল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রাশেদসহ তার ক্যাডার বাহিনী সামাজিক দূরত্ব রক্ষা করে মসজিদে স্বল্প সংখ্যক মুসল্লীর জামাতে নামাজ আদায়কে কেন্দ্র করে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে সে তার ক্যাডার বাহিনী নিয়ে ওই এলাকার কতিপয় নিরিহ লোকের ওপর হামলা চালিয়ে কমপক্ষে ১০-১২ জনকে আহত করে। ওই ঘটনার দিন লাকসাম থানা পুলিশ রাশেদকে আটক করে থানায় নিয়ে যায়। পরে ঘটনার মিমাংসার কথা বলে মুচলেকা দিয়ে স্থানীয় নেতৃবৃন্দ তাকে থানা থেকে ছাডিয়ে আনে।

এদিকে আজ ঘটনার দিন সকালে পূর্বের গ্রুপিংয়ের জের ধরে ওই গ্রামের গোলাম রাব্বানীর চা দোকানে ডিস জসিমের সাথে চা দোকানদারের পাওনা টাকা নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে পুরো ঘটনাটি গ্রুপিংয়ে রূপ নিয়ে সংঘর্ষ বাঁধে। এ সময় দেশীয় অস্ত্র নিয়ে দুইপক্ষ চরম সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন গুরুতর আহত হয়। এই ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা নিরসনে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ সংবাদ লেখা পর্যন্ত উভয় পক্ষ থানায় মামলা দায়ের প্রস্তুতি নিচ্ছে বলে জানা যায়।

এই ব্যাপারে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইন- শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশী টহল জোরদার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সূত্র: কালের কণ্ঠ

আর/০৮:১৪/২৮ মে

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে