Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ জুলাই, ২০২০ , ২২ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

মসজিদ-গির্জা খুলে দিচ্ছে জর্ডান

মসজিদ-গির্জা খুলে দিচ্ছে জর্ডান

আম্মান, ২৯ মে - জর্ডানে ধর্মীয় উপসনালয় খুলে দেওয়া হচ্ছে। আগামী ৫ জুন থেকে দেশটির বিভিন্ন ধর্মীয় উপাসনালয় খুলে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তবে মসজিদ, গির্জা বা অন্য উপাসনালয়ে আসা লোকজনের নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে।

বৃহস্পতিবার জর্ডানের সংশ্লিষ্ট কর্মকর্তারা ধর্মীয় নেতাদের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ধর্মীয় উপসনালয় খুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। জর্ডানে কড়াকড়ি শিথিল করা হয়েছে। এরই অংশ হিসেবে মসজিদ, গির্জা খুলে দেওয়া হচ্ছে।

দেশটির ইসলামিক বিষয়ক মন্ত্রী মোহাম্মদ খালাইলেহ বলেন, জুনের ৫ তারিখে জুমার নামাজ আদায়ের জন্য মসজিদ খুলে দেওয়া হবে। এরপর ধীরে ধীরে অন্যান্য উপাসনালয়ও খুলে দেওয়া হবে।

তবে জুমার নামাজে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। নামাজে আসা মুসল্লিদের মুখে মাস্ক পরে আসতে বলা হয়েছে।

তবে বয়স্ক ব্যক্তি এবং যাদের কোনো ধরনের অসুস্থতা রয়েছে তাদের মসজিদে না আসার জন্য আহ্বান জানিয়েছেন মোহাম্মদ খালাইলেহ।

এদিকে, আর্চবিশপ ক্রিস্টোফোরাস আতাল্লাহ জানিয়েছেন, আগামী ৭ জুন থেকে গির্জাগুলো প্রার্থনার জন্য খুলে দেওয়া হবে। তিনি বয়স্ক এবং অসুস্থ লোকজনকে বাড়িতেই প্রার্থনা করার আহ্বান জানিয়েছেন।

গত মার্চের মাঝামাঝি থেকে জর্ডানে ধর্মীয় উপাসনালয়গুলো বন্ধ করে দেওয়া হয়। দেশজুড়ে করোনাভাইরাসের বিস্তাররোধ করতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, জর্ডানে এখন পর্যন্ত ৭২৮ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৯ জন।

দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৪৯৭ জন। বর্তমানে সেখানে করোনার অ্যাক্টিভ কেস ২২২টি। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ মে

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে