Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৯ আগস্ট, ২০২০ , ২৫ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৯-২০২০

দ্বিতীয় দফায় সংক্রমণের শঙ্কায় জাপান

দ্বিতীয় দফায় সংক্রমণের শঙ্কায় জাপান

টোকিও, ২৯ মে - জাপানে করোনার বিস্তার এখন খুব বেশি ছড়াতে পারেনি। চীনে প্রাদুর্ভাব শুরু হলেও দেশটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা কখনোই বেশি ছিল না। তবে গতকাল নতুন করে সেখানে যতজন আক্রান্ত হয়েছে তা বিগত দুই সপ্তাহের তুলনায় সর্বোচ্চ।

এক প্রতিবেদনে বলা হচ্ছে, গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ পজিটিভ হিসেবে আরও ৬৩ জন শনাক্ত হয়েছে; যা গত ১৪ মে এর পর একদিনে সর্বোচ্চ। এছাড়া একই সময়ে আরও ৯ জন কোভিড-১৯ রোগী মারা গেছে দেশটিতে।

গত একদিনে যে কজন শনাক্ত হয়েছেন তার মধ্যে ২১ জন দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর কিতাকিউসুর বাসিন্দা। অথচ এই শহরেই টানা ২৩ দিন একজনও করোনা রোগী শনাক্ত হয়নি। তারপর একদিনে এতজন রোগী শনাক্ত হওয়ার পর দ্বিতীয় দফায় করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে।

বিগত ছয়দিনে কিতাকিউসু শহরে ৪৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। প্রসঙ্গত, জাপানে এখন পর্যন্ত ১৭ হাজার ৪৩১ জন করোনা আক্রান্ত মানুষ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৮৮৭ জন মারা গেছে। মৃত্যু ও আক্রান্তের এই তালিকায় উপকূলে নোঙ্গর কার প্রমোদতরী প্রিন্সেস ডায়মন্ডও রয়েছে।

এদিকে করোনা মহামারির সার্বক্ষণিক তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস ডট ইনফোর তথ্য অনুসারে, বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ৩৪ হাজারের বেশি। আক্রান্তদের মধ্যে ৩ লাখ ৬২ হাজারের বেশি মানুষ মারা গেছে। তবে সুস্থ হয়েছে ২৬ লাখ কোভিড-১৯ রোগী।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ মে

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে