Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ জুলাই, ২০২০ , ২২ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৯-২০২০

কুমিল্লায় করোনায় দুজনের মৃত্যুসহ নতুন আক্রান্ত ৪০

কুমিল্লায় করোনায় দুজনের মৃত্যুসহ নতুন আক্রান্ত ৪০

কুমিল্লা, ২৯ মে - কুমিল্লায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২১ জনে। এর মধ্যে শুক্রবার (২৯ মে) বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দাউদকান্দি পৌর মেয়র ও ভূমি অফিসের কানুনগোসহ নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪০ জন। এ সময় করোনায় নগরীর একটি বেসরকারি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় হেদায়েত উল্লাহ তালুকদার (৫৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

ওই ব্যবসায়ীর বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার শ্রীয়াং গ্রামে। বৃহস্পতিবার (২৮ মে) রাত ১০টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. আবদুল আলী।

তিনি সাংবাদিকদের জানান, হেদায়েত উল্লাহ চট্টগ্রামে ডিমের ব্যবসা করতেন। করোনা উপসর্গ নিয়ে তিনি বাড়িতে আসেন। তারপর তার পরিবারের একজন মৃত ব্যক্তিসহ ৬ সদস্যের নমুনা সংগ্রহের পর সবার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়। ১৪ দিন আইসোলেশনে থাকার পর বৃহস্পতিবার অবস্থার অবনতি দেখে হেদায়েত উল্লাহকে কুমিল্লা নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

এছাড়াও জেলার দেবিদ্বার উপজেলার ভিরাল্লা গ্রামের খসরুল আলম (রিপন) খাঁন নামের এক গার্মেন্টস ব্যবসায়ী শুক্রবার সকালে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে মারা গেছেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৬তম ব্যাচের ছাত্র ছিলেন। সকাল সাড়ে ১০টার দিকে তাকে জেলার দেবিদ্বারের গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে। রিপনকে বাঁচাতে শরীর থেকে প্লাজমা দিয়েছিলেন জেলার তিতাসের করোনা জয়ী কুস্তিগীর রাসেল। তবুও তাকে বাঁচাতে যায়নি।

এদিকে শুক্রবার (২৯ মে) নতুন করে কুমিল্লায় করোনা শনাক্ত হয়েছে ৪০ জনের। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে আছেন জেলার আদর্শ সদর উপজেলায় ৪ জন, কুমিল্লা সিটি করপোরেশন এলাকার কালিয়াজুরীতে ফরিদ উদ্দিন নামের একজন কানুনগোসহ ৭ জন, মনোহরগঞ্জে ৪ জন, চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ক্যাশিয়ার ও উপজেলার প্রাক্তন অ্যাকাউন্টস অফিসারসহ ৮ জন, দাউদকান্দিতে পৌর মেয়র নাইম ইউসুফ সেইনসহ ৬ জন, তিতাসে ৫ জন, হোমনায় ৩ জন, চৌদ্দগ্রামে ২ জন ও ব্রাহ্মণপাড়ায় ১ জন। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নেয়াতুজ্জামান জানান, জেলার বিভিন্ন উপজেলা থেকে এ পর্যন্ত ৮ হাজার ৫৬১ জনের নমুনা পাঠানোর পর রিপোর্ট এসেছে ৭ হাজার ৬২৩ জনের। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে মোট ৮২১ জনের এবং মারা গেছেন মোট ২৪ জন। জেলায় এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ১০১ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ মে

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে