Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ জুলাই, ২০২০ , ২০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-৩১-২০২০

দিনাজপুর শিক্ষা বোর্ডের একটি স্কুলে কেউ পাস করেনি

দিনাজপুর শিক্ষা বোর্ডের একটি স্কুলে কেউ পাস করেনি

দিনাজপুর, ৩১ মে- দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের চকরামপুর উচ্চ বিদ্যালয়ে ২০২০ সালের এসএসসিতে কেউ পাস করেনি।

দিনাজপুর শিক্ষা বোর্ডে ঘোষিত এসএসসি পরীক্ষার ফলাফলে এবার পাস করেনি এমন বিদ্যালয়ের সংখ্যা মাত্র ১টি। আর তা হচ্ছে খানসামা উপজেলার চকরামপুর উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে এবার মানবিক বিভাগে৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও কেউ কৃতকার্য হয়নি।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৬১ সালে চকরামপুর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এতে ১১ জন শিক্ষক ও ৩ জন অফিস সহকারী রয়েছে। প্রতিষ্ঠার পর হতে বিদ্যালয়টিতে শিক্ষার্থী সংখ্যা ও ফলাফল সন্তোষজনক হলেও এবার প্রথম এসএসসি ফলাফল শূন্য হয়েছে।

এ ব্যাপারে চকরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শরীফুল ইসলাম বলেন, আমাদের বিদ্যালয় থেকে এসএসসি ও জেএসসিতে বরবারই ফলাফল ভালো হয়। কিন্তু এবার এসএসসি ব্যাচটা ছিল অনিয়মিত এবং খুব দুর্বল। ভালো করার অনেক চেষ্টা করেছি। শেষ পর্যন্ত বদনামের বোঝা ঘাড়ে নিতে হলো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজমল হক জানান, ওই বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতার অভাবে শিক্ষার্থীদের ভালোভাবে ক্লাস না নেয়ায় এরকম ফলাফল হতে পারে। এ নিয়ে তদন্ত করে শিক্ষাবোর্ড এবং শিক্ষা মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৩১ মে

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে