Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ জুলাই, ২০২০ , ১৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০২০

শতবর্ষী বৃদ্ধার করোনাজয়

শতবর্ষী বৃদ্ধার করোনাজয়

জার্কাতা, ০২ জুন- ইন্দোনেশিয়ায় ১০০ বছর বয়সী এক বৃদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। চলতি সপ্তাহে দেশটির একটি হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর সুরাবায়ার বাসিন্দা ওই নারী গত মাসে করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে তাকে সুরাবায়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়।

ক্যামটিমের জন্ম ১৯২০ সালে। গত মাসে তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে পরীক্ষার জন্য হাসপাতালে নেয়া হয়। পরে পরীক্ষায় তার করোনা পজিটিভ ফল আসে। শহরটির মেয়র বলেছেন, ক্যামটিম নামের শতবর্ষী এই বৃদ্ধা করোনা থেকে মুক্ত হওয়ায় অনেকের মনোবল বৃদ্ধি পাবে। এই রোগ থেকে মুক্তি পাওয়ার অন্যতম উপায় হলো মনোবল ধরে রাখা।

তার এক স্বজন ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, প্রত্যেকদিন আমরা নার্সদের মাধ্যমে শরীর পরীক্ষা করেছি। তারা আমাকে বলেছেন যে, তার মনোবল খুবই শক্তিশালী। তিনি খুবই শক্তিশালী এবং পরিশ্রমী। প্রত্যেকদিন নিয়মিত ওষুধ সেবন করতেন।

ইন্দোনেশিয়ায় নভেল করোনাভাইরাসে এখন পর্যন্ত প্রায় ২৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এছাড়া প্রাণ হারিয়েছেন অন্তত এক হাজার ৬০০ জন।

গত বছরের ডিসেম্বরে প্রাণঘাতী এই ভাইরাস চীনে উৎপত্তি হওয়ার পর বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। এতে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখের বেশি মানুষ এবং মারা গেছেন ৩ লাখ ৭৪ হাজারের বেশি।

বিশ্বজুড়ে প্রাণঘাতী এই ভাইরাসের তাণ্ডব চললেও এখন পর্যন্ত কোনও প্রতিষেধক কিংবা ভ্যাকসিন আবিষ্কার হয়নি। তবে বিশ্বের বিভিন্ন দেশে ১২০টিরও বেশি ভ্যাকসিন তৈরির প্রকল্প চলমান রয়েছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২ জুন

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে