Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ জুলাই, ২০২০ , ২০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০২-২০২০

বিক্ষোভের মধ্যেই নিউইয়র্কের স্টোরে লুটপাট

বিক্ষোভের মধ্যেই নিউইয়র্কের স্টোরে লুটপাট

নিউইয়র্কে, ০২ জুন- জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে বিক্ষোভ চলাকালে নিউইয়র্কের বিভিন্ন স্টোরে লুটপাট চালিয়েছে দুবৃর্ত্তরা। যে যেভাবে পারছে সেভাবেই স্টোরে থাকা মালামাল হাতিয়ে নিয়েছে। একজন পণ্য নিয়ে আরেকজনকে ডাকছে। রোববার রাতে সোহো এলাকার বিভিন্ন স্টোরে এভাবেই লুটপাটের ঘটনা ঘটেছে।

সোমবার নিউইয়র্ক পুলিশের কমিশনার ডার্মোট শেহা বলেন, দিনে শান্তিপূর্ণ অবস্থা থাকলেও রাতে বিশৃঙ্খলা দেখা দেয়। লুটকারীরা সোহোর বিভিন্ন স্টোর হামলা চালিয়ে লুটপাট করে। তিনি জানিয়েছেন, এসব ঘটনায় রাতে অন্তত ২৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এনবিসির টুডে শোতে পুলিশ প্রধান বলেছেন, যখন অন্ধকার হয়ে গেল, তখন এটি কুশ্রী হয়ে উঠল এবং এটি কুরুচিপূর্ণ হয়ে উঠল।

জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদের ষষ্ঠ দিন রাতে ব্রুকলিন ও ম্যানহাটনে যখন বিক্ষোভ চলছিল, তখন অপরাধী দল সোহো এলকার বিভিন্ন স্টোরে লুটপাট চালায়। নিউইয়র্কের বড় আর্ট গ্যালারিগুলোও এই সোহো এলাকায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা গেছে, গুচি, চ্যানেল ও ব্লুমিংডেলসকে টার্গেট করা হচ্ছে। কয়েকটি ছবিতে দেখা যায়, হামলাকারীরা এসব স্টোরের গ্লাস ভেঙ্গে মামলাল লুট করছে।

নিউইয়র্ক পুলিশের ডেপুটি কমিশনার জনমিলার নিউইয়র্ক পোস্টকে জানিয়েছেন, বিক্ষোভ শান্তিপূর্ণভাবেই চলছিল। কিছু লোক বিক্ষোভ থেকে জোটবদ্ধ হয়ে সেখানে চলে আসে। তারা পরিকল্পনা করেই লুটপাটের ঘটনা ঘটায়।

সূত্র : যুগান্তর
এম এন  / ০২ জুন

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে