Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ জুলাই, ২০২০ , ২৪ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৩-২০২০

সবাইকে ঐক্যবদ্ধ করে জনগণকে বাঁচাতে হবে: ফখরুল

সবাইকে ঐক্যবদ্ধ করে জনগণকে বাঁচাতে হবে: ফখরুল

ঢাকা, ০৩ জুন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, করোনাভাইরাসের শুরু থেকে সরকারের উদাসীনতা, সমন্বয়হীনতা ও ব্যর্থতার কারণে আজকে দেশে করোনার সংক্রমণ বাড়ছে। এখন সবাইকে ঐক্যবদ্ধ করে জনগণকে বাঁচাতে হবে। 

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে নাগরিক ঐক্যের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  "দুর্ভিক্ষ, মহামারী থেকে বাচতে কল্যাণ রাষ্ট্রের বিকল্প নেই" শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, করোনা মোকাবেলায় শুরুতেই সরকার রাজনীতিবীদদের সম্পৃক্ত করেনি। প্রথমে পুলিশ, সেনাবাহিনী ও পরে প্রশাসন দিয়ে করোনা মোকাবেলার চেষ্টা করেছে। জনগনের সঙ্গে রাজনীতিবীদরা সম্পৃক্ত থাকেন। প্রথমে রাজনীতিবীদদের দিয়ে কর্মপরিকল্পনা নেওয়া হলে আজকে করোনা পরিস্থিতি এত চরম পর্যায়ে আসত না।

বিএনপি মহাসচিব বলেন, প্রথমে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। তখন ঢাকা থেকে মানুষ গ্রামে যায়। করোনাভাইরাস সারাদেশে ছড়িয়ে পড়ে। এখন আবার ছুটি বাতিল করায় সারাদেশ থেকে মানুষ ঢাকায় ফেরে। ফলশ্রুতিতে ঢাকায় ব্যাপক সংক্রমণ হয়। তাছাড়া বিদেশ থেকে যে ছয় লাখ প্রবাসী দেশে ফেরেন তাদের কোয়ারেন্টাইনে রাখা যায়নি। প্রতিরোধ করা যায়নি। এখন সব খুলে দিয়ে দেশকে চরম এক পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে। আজকে করোনায় আক্রান্তদের চিকিৎসা করা যাচ্ছে না।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেএসডি সভাপতি আসম রব, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

সূত্র : দেশ রূপান্তর
এম এন  / ০৩ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে