Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৭-২০২০

৬ বিএসএফ সদস্যের করোনা : আখাউড়ায় রফতানি বন্ধ

৬ বিএসএফ সদস্যের করোনা : আখাউড়ায় রফতানি বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া, ০৭ জুন- ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার জেরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য রফতানি কার্যক্রম বন্ধ হয়ে গেছে। রোববার (৭ জুন) সকাল থেকে পণ্য নেয়া বন্ধ করে দিয়েছেন ভারতীয় ব্যবসায়ীরা। এতে করে বন্দরে বেশ কয়েকটি পণ্যবোঝাই ট্রাক আটকা পড়েছে। আক্রান্ত বিএসফ সদস্যরা আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাজীব উদ্দিন ভূইয়া বিষয়টি নিশ্চিত করে জানান, চেকপোস্টের শূণ্য রেখায় দায়িত্বে থাকা ছয়জন বিএসএফ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এজন্য রোববার সকাল থেকে বন্দরটি বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু ভারতীয় ব্যবসায়ীরা আমরাদের আনুষ্ঠানিকভাবে এখনও পর্যন্ত কিছু জানায়নি।

তিনি আরও বলেন, আমরা নিজ থেকেই আগরতলা বন্দরে যোগাযোগ করে বিএসএফ সদস্যদের আক্রান্ত হওয়ার খবর জেনেছি। সেজন্য ব্যবসায়ীরা পণ্য আমদানি বন্ধ রেখেছেন। তবে কবে নাগাদ আবার পণ্য রফতানি শুরু হবে সেটি আমরা এখনও নিশ্চিত নই।

উল্লেখ্য, আখাউড়া স্থলবন্দরটি দেশের অন্যতম বৃহৎ ও শতভাগ রফতানিমুখি বন্দর। প্রতিদিন এ বন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টার খ্যাত সাতটি রাজ্যে বিভিন্ন পণ্য রফতানি করা হয়ে থাকে। যদিও ত্রিপুরা রাজ্যের সঙ্গে অন্য রাজ্যগুলোর যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ার ফলে আগে থেকে পণ্য রফতানি পরিমাণ অনেক কমেছে। বর্তমানে তেল, সিমেন্ট ও পাথরসহ কয়েকটি পণ্য রফতানির মাধ্যমে আখাউড়া স্থলবন্দরের রফতানি বাণিজ্য টিকে আছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৭ জুন

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে