Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৮-২০২০

গম ব্যবসায়ীর গোডাউনে ১২৬৬ বস্তা সরকারি চাল

গম ব্যবসায়ীর গোডাউনে ১২৬৬ বস্তা সরকারি চাল

চুয়াডাঙ্গা, ০৮ জুন- চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ির দুটি গোডাউন থেকে ১২৬৬ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিক গোডাউন দুটি সিলগালা করা হয়েছে। একই সঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (০৮ জুন) সকালে পৌর শহরের সাতগাড়ি এলাকার দুটি গোডাউন থেকে এসব চাল জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

স্থানীয় সূত্র জানায়, চুয়াডাঙ্গা শহরের সাতগাড়িতে চাল ও গম ব্যবসায়ী নজরুল ইসলামের দুটি গোডাউন রয়েছে। রোববার রাতে তার গোডাউনে সরকারি চাল ট্রাকে আনলোড করা হয়। এর মধ্যে একটি গোডাউনে ৬০০ বস্তা ও অপরটিতে ৬৬৬ বস্তা চাল মজুত রাখা হয়।

খাদ্য অধিদফতরের প্রতিটি বস্তায় ৩০ কেজি চাল রয়েছে। এসব বস্তার গায়ে লেখা রয়েছে ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ।’

সোমবার সকালে বিষয়টি জানাজানি হলে জেলা প্রশাসন ও খাদ্য অধিদফতরের একটি দল অভিযান চালায়। এ সময় ১২৬৬ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।

গোডাউন মালিক নজরুল ইসলাম বলেন, চালের মালিক আলমডাঙ্গার ব্যবসায়ী গৌতম ও অশোক। তারা মেহেরপুরের গাংনী খাদ্য গোডাউন থেকে চালগুলো নিয়ে এখানে রেখেছেন। নজরুলের কথায় অসঙ্গতি থাকায় চুয়াডাঙ্গা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান গোডাউন দুটি সিলগালা করে দেন।

স্থানীয়রা বলছেন, দুটি গোডাউনে রাতের আঁধারে ও ভোরে ট্রাক থেকে গোপনে চাল নামানো হয়। গরিবদের চাল না দিয়ে গোডাউনে মজুত করা হয়। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিক কর্তৃপক্ষ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল ইসলাম জানান, যেসব চালের বস্তা পাওয়া গেছে তা মেহেরপুরের গাংনী থেকে নিয়ে আসা হয়েছে। সেখানকার খাদ্য বিভাগের কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মূলত চালগুলো কাবিখার চাল। তাদের কাগজপত্র যাচাই করা হচ্ছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিকুর রহমান বলেন, চালসহ দুটি গোডাউন সিলগালা করে রাখা হয়েছে। এ ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৮ জুন

চুয়াডাঙ্গা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে