Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৮ আগস্ট, ২০২০ , ২৪ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১০-২০২০

টাঙ্গাইলে খুন হওয়া শ্রমিকের মেয়ের দায়িত্ব নিলেন এমপি 

টাঙ্গাইলে খুন হওয়া শ্রমিকের মেয়ের দায়িত্ব নিলেন এমপি 

টাঙ্গাইল, ১১ জুন - টাঙ্গাইলের বাসাইলে খুন হওয়া নির্মাণ শ্রমিক আব্দুল্লাহ মিয়ার (৩৭) মেয়ে সাদিয়া আক্তারের লেখাপড়াসহ সার্বিক দেখভালের দায়িত্ব নিয়েছেন টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম। সাদিয়া আক্তার স্থানীয় করটিয়া আবেদা খানম স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণিতে পড়ে।

গত ৭ জুন জমিজমা নিয়ে সৃষ্ট বিরোধের জেরে প্রতিপক্ষের হামলার শিকার হন সাদিয়ার বাবা আব্দুল্লাহ মিয়া। প্রতিপক্ষের লোকজন সালিশি বৈঠক থেকে ডেকে নিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে তাকে। নিহত আব্দুল্লাহ মিয়া বাসাইলের হাবলা ইউনিয়নের সোনালিয়া মিয়াবাড়ি গ্রামের খোরশেদ মিয়ার ছেলে। সে পেশায় একজন নির্মাণ শ্রমিক। তার এক ছেলে ও মেয়ে সন্তান রয়েছে।

এদিকে, মঙ্গলবার (৯ জুন) দুপুরে আব্দুল্লাহ মিয়ার হত্যাকারীদের ফাঁসির দাবিতে তার স্বজন ও এলাকাবাসী প্রতিবাদ এবং শোকসভা করে। আয়োজিত প্রতিবাদ ও শোকসভায় এমপি জোয়াহেরুল ইসলাম উপস্থিত হয়ে হত্যাকাণ্ডের বিচারে সংহতি প্রকাশ করেন। এ সময় তিনি নিহতের মেয়ের লেখাপড়াসহ বিয়ে না পর্যন্ত সার্বিক দায়িত্ব নেয়ার ঘোষণা করেন। উপজেলার সোনালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও তিনি আব্দুল্লাহ মিয়ার মেয়ের হাতে নগদ পাঁচ হাজার টাকাও তুলে দেন।

শোক সভায় উপস্থিত হয়ে সখীপুর-বাসাইল আসনের এমপি জোয়াহেরুল ইসলাম বলেন, ‘সালিশি বৈঠকে শান্তিপূর্ণভাবে সমাধান হওয়ার পরও পরিকল্পিতভাবে সহজ সরল ও গরিব আব্দুল্লাহকে হত্যা করা হয়েছে। হত্যা নিশ্চিত না করা পর্যন্ত তারা এলাকা ত্যাগ করেননি।’ এ হত্যার তীব্র নিন্দা জানান তিনি।

তিনি বলেন, ‘হত্যাকারীরা যে দলেরই হোক না কেন ও যতই শক্তিশালী আর প্রভাবশালী হোক তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করছি। নিহত আব্দুল্লাহ মিয়ার মেয়ের লেখাপড়াসহ যাবতীয় দায়িত্ব আমি নিয়েছি। বিয়ে না দেয়া পর্যন্ত তার সকল খরচ আমি বহন করব। আব্দুল্লাহর ছেলের দায়িত্ব বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজি অলিদ ইসলামকে নিতে বলেছি।’ এছাড়াও তার স্ত্রীর জন্য বিধবা ভাতার কার্ড অন্যান্য সুবিধাও দেওয়ার আশ্বাস দেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ জুন

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে