Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ , ২৭ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১১-২০২০

দানেশ বিশ্ববিদ্যালয়ে জোড়া খুন: স্বেচ্ছাসেবক-ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

দানেশ বিশ্ববিদ্যালয়ে জোড়া খুন: স্বেচ্ছাসেবক-ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

দিনাজপুর, ১২ জুন- দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র হত্যার পাঁচ বছর পর স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের দুই নেতাকে পুলিশ গ্রেপ্তার করেছে, যারা ওই মামলার আসামি।

বৃহস্পতিবার বিকালে এই দুজনকে গ্রেপ্তার করা হয় বলে অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার জানান। 

গ্রেপ্তাররা হলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজ্জব এবং দিনাজপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সুজন।

এই হত্যা মামলায় এই প্রথম এজাহারভুক্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা হলো।

অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার এ প্রতিবেদককে বলেন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জোড়া খুন মামলাটি সিআইডি তদন্ত করলেও তারা কোতোয়ালি থানাকে আসামি গ্রেপ্তারের জন্য রিকুউজিশন দেয়। সেই ভিত্তিতেই এই দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

“রজ্জবের বিরুদ্ধে এই হত্যা মামলা ছাড়া আরও ছয়টি এবং সুজনের বিরুদ্ধে পাঁচটি মামলা তদন্তাধীন রয়েছে।”

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ১৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি অনুষদের মাহমুদুল হাসান মিল্টন নিহত হন।

এই ঘটনায় নিহত দুই ছাত্রের পরিবার পৃথক দুটি মামলা করেন। একটিতে ৪১ জনকে এবং অপরটিতে ৩৭ জনকে আসামি করে করা হয়। ওই দুই মামলাতেই আসামির তালিকায় গ্রেপ্তার রজ্জব ও সুজনের নাম রয়েছে।

এদিকে রজ্জবের গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে তার একদল সমর্থক থানার সামনে বিকালে প্রতিবাদ বিক্ষোভ দেখানোর চেষ্টা করলে পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সূত্র: বিডিনিউজ২৪

আর/০৮:১৪/১২ জুন

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে