Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.4/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৩-২০২০

১৪ বছর পর চিকিৎসা পেশায় ফিরলেন নির্মাতা কমলেশ্বর

১৪ বছর পর চিকিৎসা পেশায় ফিরলেন নির্মাতা কমলেশ্বর

ঢাকা, ১৪ জুন - অনেকেই জানেন না তিনি শুধু চলচ্চিত্র নির্মাতা নন, একজন চিকিৎসকও। ২০০৬ সালে চিকিৎসা পেশা ছেড়ে নাম লেখান নির্মাতা হিসেবে। ‘মেঘে ঢাকা তারা’, ‘মুখোমুখি’, ‘পাসওয়ার্ড’, ‘চাঁদের পাহাড়’সহ বেশকিছু ভালো সিনেমা উপহার দিয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। করোনাকালের এই অসময়ে মানুষের পাশে দাঁড়াতে আবারও চিকিৎসকের ইউনিফর্ম পরলেন তিনি।

‘চাঁদের পাহাড়’ খ্যাত পরিচালক সুন্দর বনে ছুটে গেছেন চিকিৎসা দিতে। সম্প্রতি ওয়েস্ট বেঙ্গল ডক্টর’স ফোরাম, শ্রমজীবী স্বাস্থ্য উদ্যোগ, আস্থা, ড: ভাস্কর রাও জনস্বাস্থ্য কমিটি, অগ্নিভ ফাউন্ডেশন, স্বাস্থ্য শিক্ষা নির্মাণ ও রাসবিহারী শৈলুষিক এর সমবেত উদ্যোগে একটি বিনামূল্যের চিকিৎসা শিবির আয়োজন করা হয়েছিল সুন্দরবন। প্রায় দুইশ মানুষকে চিকিৎসা দিয়েছেন তারা।

কমলেশ্বর মুখোপাধ্যায় বলেন, ‘সেই নব্বইয়ের দশক থেকেই নয়া উদারনীতির অর্থশাস্ত্ৰ মানুষকে আত্মকেন্দ্রিক ও ভোগবাদী করে তোলার যে চক্রান্ত করছিলো তা অচিরেই ভেঙে দিলো এই মহামারী ও ঘূর্ণিঝড় ।

ধর্ম, বর্ণ-লিঙ্গ ও মূলত শ্রেণী যে বিভেদের জাল বুনছিলো তা যেন আজ ছিঁড়তে শুরু করেছে । সাম্যের জন্যে কোথাও যেন আবার একটা রব উঠতে শুরু করেছে।’

এন এইচ, ১৪ জুন

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে