Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৩-২০২০

সুনামগঞ্জে একদিনে আরও ৯২ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জে একদিনে আরও ৯২ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জ, ১৪ জুন - সুনামগঞ্জে একদিনে আরও ৯২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২৫ জনে।

শনিবার রাজধানী ঢাকা ও সিলেটের ল্যাবে পৃথকভাবে ২৮২ ও ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হলে সেখানে ৯২ জনের করোনা পজিটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

তিনি জানান, সিলেটে নমুনা জট থাকায় বিভাগের বেশ কয়েকটি নমুনা ঢাকায় পাঠানো সেখান থেকে সুনামগঞ্জের ২৮২টি নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়। পরবর্তীতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরও ২০৩টি নমুনা পরীক্ষা করা হলে সেখান থেকে ৬১ জনের করোনা শনাক্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ৩৪ জন, ছাতক উপজেলায় ৩০ জন, জামালগঞ্জ উপজেলায় ১৮ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৪ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ২ জন, তাহিরপুর উপজেলার ২ জন ও শাল্লা উপজেলার একজন রয়েছেন।

অন্যদিকে, সুনামগঞ্জে করোনা আক্রান্ত রোগী গত ২৪ ঘণ্টারও আগেও ছিল ৪৩৩ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে তা ৫২৫ জনে দাঁড়িয়েছে। নতুন আক্রান্ত হওয়াদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার নতুন পাড়া এলাকার একই পরিবারের ৭ জন রয়েছেন। তাদের পরিবারের এক ব্যক্তি প্রথমে করোনা শনাক্ত হলে পরবর্তীতে তাদেরও করোনা শনাক্ত হয়। এছাড়া সদর উপজেলার আরপিন নগর এলাকা আরও একটি পরিবারের ৬ জন করোনা শনাক্ত হয়েছেন বলে জানা গেছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১০০ জন এবং মারা গেছেন ৪ জন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, আজকে সুনামগঞ্জে রেকর্ড সংখ্যক করোনা
আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাদের প্রত্যেককেই বাড়িতে আইসোলেশনে রাখা হবে। এছাড়া তাদের সংস্পর্শে যাওয়া সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

উল্লেখ্য, সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। প্রথম দিন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর লকডাউন করে প্রশাসন। বর্তমানে লকডাউন পরিস্থিতি তুলে দেয়ার পর থেকে বাড়ছে করোনা আক্রান্ত রোগী সংখ্যা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৪ জুন

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে