Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৭-২০২০

সস্ত্রীক করোনায় আক্রান্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট

সস্ত্রীক করোনায় আক্রান্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট

‎তেগুসিগালপা, ১৭ জুন- করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হন্ডুরাসের প্রেসিডেন্ট হুয়ান অরলান্ডো হার্নান্দেজ। সেইসঙ্গে তার স্ত্রী আনা গার্সিয়া এবং দুজন সহকারীও আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে নিজের ও স্ত্রীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানান হার্নান্দেস। তিনি বলেন, ‘সপ্তাহের শেষ দিকে আমি কিছুটা অসুস্থতা বোধ করছিলাম। আজ পরীক্ষায় দেখা গেছে, আমি কোভিড-১৯ এ আক্রান্ত।’

করোনা আক্রান্ত হলেও লক্ষণগুলো খুবই সামান্যই বলে জানিয়েছেন ৫১ বছর বয়সী এই প্রেসিডেন্ট। আর তার স্ত্রীর কোনো লক্ষণই নেই।

প্রেসিডেন্ট হার্নান্দেজ চিকিৎসাধীন সময়ে বাসভবনে থেকেই অনলাইনে দাপ্তরিক কাজ করে যাবেন।

মার্চের মাঝামাঝিতে হন্ডুরাসে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই এর বিস্তার রোধে সামনে থেকেই নানা পরিকল্পনা নেন হার্নান্দেস।

নানা মুখী পদক্ষেপের ফলে লাতিন আমেরিকার দেশটিতে করোনাভাইরাস পরিস্থিতি এখন পর্যন্ত অনেকটাই নিয়ন্ত্রণে।

হন্ডুরাসের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখনো ১০ হাজার পার হয়নি। মৃত্যুর সংখ্যা ৩৩০ জন।

সামাজিক আইসোলেশনে, মাস্কের ব্যবহার ও হাত ধোয়া উদ্বুদ্ধকরণে নানামুখী পদক্ষেপ নেয় হার্নান্দেসের সরকার। কারফিউয়ের সময় জনসাধারণকে ঘরে থাকতে বাধ্য করতে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়।

সূত্র: আমাদের সময়

আর/০৮:১৪/১৭ জুন

দক্ষিণ আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে