Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৮-২০২০

বগুড়ায় আরও ১১৬ জন করোনায় আক্রান্ত

বগুড়ায় আরও ১১৬ জন করোনায় আক্রান্ত

বগুড়া, ১৮ জুন- বগুড়ায় নতুন করে আরও ১১৬ ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল ১১টার ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। 

ব্রিফিংয়ে বলা হয়, গত ১ এপ্রিল থেকে বগুড়ায় এখন পর্যন্ত ১০ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে মোট ১ হাজার ৮১৮জন করোনায় সংক্রমিত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ১৭৩ জন। 

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার মোট ৩৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪ শিশুসহ ১১৬ জনের করোনা রেজাল্ট পজিটিভ আসে।

মোস্তাফিজুর রহমানের দেওয়া তথ্য অনুযায়ী, শজিমেকে পরীক্ষা করা ১৮৮টি নমুনার মধ্যে ৬২টি পজিটিভ এবং টিএমএসএসের পিসিআর ল্যাবে ১৫৬টি নমুনায় পজিটিভ আসে ৫৪ জনের। আক্রান্তদের মধ্যে ৭৮ জন পুরুষ, ৩৪ জন নারী ও ৪ শিশু রয়েছে।

আক্রান্তদের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ১৮ থেকে ৪০ বছর বয়সীদের সংখ্যা ৬৫ জন, ৪১ থেকে ৫০ বছরের ২১ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছে ২৩ জন এবং বাদবাকি ৩ জনের বয়স ৭০ বছরের বেশি।

উপজেলাওয়ারী হিসাবে, সর্বোচ্চ ৬৪ জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকায়। অন্যান্য উপজেলার মধ্যে গাবতলীতে ১৮ জন, কাহালুতে ৯ জন, ধুনটে ৯ জন, দুপচাঁচিয়ায় ৬ জন, শাজাহানপুরে ৪ জন, সারিয়াকান্দিতে ২ জন, শেরপুর, সোনাতলা ও শিবগঞ্জে একজন করে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

সূত্র : সমকাল
এম এন  / ১৮ জুন

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে