Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৪-২০২০

নাটোরে শিক্ষাবৃত্তি পেলো ৩১ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থী

নাটোরে শিক্ষাবৃত্তি পেলো ৩১ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থী

নাটোর, ২৪ জুন- জীবনমান উন্নয়নের লক্ষ্যে উচ্চ শিক্ষার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ থেকে নাটোরের ৩১ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীকে মাথাপিছু ২৫ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে।

বুধবার (২৪ জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের হাতে এ বৃত্তির চেক তুলে দেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল ইসলামের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জজ কোর্টের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুর্তোজা আলী বাবলু এবং শিক্ষার্থীদের মধ্যে তপু এক্কা ও সীমা রাণী ওরাও।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন নিশ্চিত করতে চান। কোনো ব্যক্তি বা গোষ্ঠী যেন অনগ্রসর না থাকে এ চিন্তাধারায় বিভিন্ন জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কার্যকর সব পদক্ষেপ নেওয়া হয়েছে।

উন্নয়নের এ স্রােতধারায় সম্পৃক্ত করতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য বৃত্তি এবং অসহায় ব্যক্তিদের জন্য অনুদান ও বিভিন্ন ভাতার ব্যবস্থা করা হয়েছে। নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশের সেবায় নিয়োজিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

সূত্র : বাংলানিউজ
এম এন  / ২৪ জুন

নাটোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে