Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ , ২৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৫-২০২০

সিলেট বিভাগে একদিনে ১৪৮ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে একদিনে ১৪৮ জনের করোনা শনাক্ত

সিলেট, ২৬ জুন- সিলেট বিভাগের চার জেলায় চিকিৎসক, প্রকৌশলী, র‌্যাব সদস্য ও স্বাস্থ্যকর্মীসহ আরো ১৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট জেলায় ৮১ জন, সুনামগঞ্জের ১৫ জন, হবিগঞ্জে  ৩০ জন এবং মৌলভীবাজারের ২২ জন রয়েছেন। বৃহস্পতিবার (২৫ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।  

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় রাত সোয়া ১২টায় বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে বৃহস্পতিবার ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হলেন ২ হাজার ৯৩ জন। আক্রান্তদের মধ্যে বেশির ভাগই সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বলে জানা গেছে।
 
এছাড়া সুনামগঞ্জে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তারা সবাই সুনামগঞ্জের বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯১০ জনে দাঁড়াল।

এদিকে, ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জের আরো ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান উজ্জ্বল। তিনি বলেন, বৃহস্পতিবার জেলায় আরো ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার ১৪ জন, চুনারুঘাটের ১৩ জন এবং বাহুবল উপজেলার ৩ জন রয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫২২ জনে দাঁড়াল।

মৌলভীবাজারে আরো ২২ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার ঢাকার ল্যাব থেকে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। আক্রান্তদের মধ্যে জুড়ীর ৯ জন, কমলগঞ্জের ৩ জন, বড়লেখার ২ জন, কুলাউড়ার ৫ জন এবং রাজনগরের ৩ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮৬ জনে।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৭৬৩ জন। রাতে নতুন ১৪৮ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৩ হাজার ৯১১ জন। তাদের মধ্যে সিলেটে ২ হাজার ৯৩ জন, সুনামগঞ্জে ৯১০ জন, হবিগঞ্জের ৫২২ জন ও মৌলভীবাজারের ৩৮৬ জন রয়েছেন।

সূত্র: কালের কন্ঠ

আর/০৮:১৪/২৬ জুন

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে