Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৮ আগস্ট, ২০২০ , ২৪ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৬-২০২০

কক্সবাজারে রোহিঙ্গাসহ নতুন করে ৫৭ জন করোনায় আক্রান্ত

কক্সবাজারে রোহিঙ্গাসহ নতুন করে ৫৭ জন করোনায় আক্রান্ত

কক্সবাজার, ২৬ জুন- কক্সবাজারে দুজন রোহিঙ্গাসহ নতুন করে ৫৭ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ৪৯ জন রোহিঙ্গাসহ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৩৪৪ জন।

শুক্রবার বেলা ১১টার দিকে কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্তদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৩২ জন, রামু উপজেলার একজন, উখিয়া উপজেলার ছয়জন, টেকনাফ উপজেলার চারজন, চকরিয়া উপজেলার তিনজন, মহেশখালী উপজেলার সাতজন ও কুতুবদিয়া উপজেলার দুজন বাসিন্দা রয়েছে। এ ছাড়া রোহিঙ্গা ক্যাম্পের দুজন বাসিন্দাও রয়েছে।

ডা. অনুপম বড়ুয়া জানান, বৃহস্পতিবার কক্সবাজারের আটটি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পসহ পাশের বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহীত ৪৯২ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ৭৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে নতুন করে ৭৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয় এবং দুজনের ফলোআপ ফলাফল হিসেবে করোনা পজিটিভ আসে।

এই চিকিৎসক আরও বলেন, ‘বৃহস্পতিবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ৭৮ জনের মধ্যে ২ রোহিঙ্গাসহ ৫৭ জনই কক্সবাজারের বাসিন্দা। আর পাশের বান্দরবান জেলার ১৮ জন এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার একজন বাসিন্দা রয়েছেন।’

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় মোট ২ হাজার ৩৪৪ জন আক্রান্তের মধ্যে সদর উপজেলার ১ হাজার ৮৫ জন, রামু উপজেলার ১৯১ জন, উখিয়া উপজেলার ২৭০ জন, টেকনাফ উপজেলার ১৯৯ জন, চকরিয়া উপজেলার ৩১৪ জন, পেকুয়া উপজেলার ৯৫ জন, মহেশখালী উপজেলার ৯৭ জন ও কুতুবদিয়া উপজেলার ৪৪ জন বাসিন্দা রয়েছে। এ ছাড়া উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের ৪৯ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ আরও জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬১ জন। আর মৃত্যু হয়েছে ৩৫ জনের। এদের মধ্যে পাঁচজন রোহিঙ্গা রয়েছে।

সূত্র : আমাদের সময়
এম এন  / ২৬ জুন

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে