Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৫ আগস্ট, ২০২০ , ৩০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৭-২০২০

সিলেটে একদিনে ১১৬ জনের করোনা শনাক্ত

সিলেটে একদিনে ১১৬ জনের করোনা শনাক্ত

সিলেট, ২৮ জুন- সিলেট জেলায় একদিনে নতুন করে আরও ১১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১০৭ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯ জনের করোনা শনাক্ত হয়।

শনিবার (২৭ জুন) রাতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শনিবার ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

ওসমানীর ল্যাবে শনাক্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৫৬ জন, বিয়ানীবাজার উপজেলার ২৬ জন, বিশ্বনাথে ৮ জন, গোয়াইনঘাটে দুজন, বালাগঞ্জে ৩ জন, গোলাপগঞ্জে দুজন এবং জকিগঞ্জ উপজেলার একজন রয়েছেন। এছাড়া সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৯ জন রয়েছেন।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেছেন, শনিবার ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সুনামগঞ্জের ৩২ ও সিলেটের ৯ জনসহ মোট ৪১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

সিলেট বিভাগে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৫ এপ্রিল। সর্বশেষ শনিবার সুনামগঞ্জের ৩২ জন ও সিলেটের ১১৬ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২০৬ জন। এর মধ্যে সিলেটে ২ হাজার ২৯৬, সুনামগঞ্জে ৯৫৯ জন, হবিগঞ্জে ৫৩৭ জন আর মৌলভীবাজারে ৪১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ৮৬, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৬২ ও মৌলভীবাজারে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে সুস্থ হয়ে উঠেছেন ৯৮০ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ৩১৩, সুনামগঞ্জে ৩২২, হবিগঞ্জে ১৮৮, মৌলভীবাজারে ১৫৭ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৬৭ জন। তাদের মধ্যে সিলেটে ৫২, সুনামগঞ্জে পাঁচজন, হবিগঞ্জে ছয়জন ও মৌলভীবাজারে চারজন মারা যান।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৮ জুন

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে