Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ , ২২ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৯-২০২০

বান্দরবানে মুদি দোকান খোলার অনুমতি দিল প্রশাসন

বান্দরবানে মুদি দোকান খোলার অনুমতি দিল প্রশাসন

বান্দরবান, ২৯ জুন- করোনা সংক্রমণ প্রতিরোধে বান্দরবানে গত ২৫ জুন থেকে ৩য় দফায় ২১ দিনের জন্য লকডাউন চলছে। লকডাউনের কারণে বান্দরবান পৌরসভায় বন্ধ রয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহণ। সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের সুবিধার্থে প্রতিটি ওয়ার্ডে ভ্যানে করে সবজি বিক্রি করে জনসাধারণের ঘরে ঘরে খাদ্য পৌঁছানোর চেষ্টা চালাচ্ছে পৌর প্রশাসন।

তবে শুধু সবজি দিয়ে সংসারে রান্না করা অসম্ভব, তাই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিশেষ করে মুদি মালামালের সংকট দেখা দিয়েছে বিভিন্ন পরিবারে। তাই এসব খাদ্যসামগ্রী ক্রয়ের জন্য আগামী ৩০ জুন (মঙ্গলবার) সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বান্দরবানে মুদি দোকান খোলা রাখার নির্দেশনা দিয়েছে বান্দরবান জেলা প্রশাসন।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন তার ফেসবুক পেজে এমন তথ্য নিশ্চিত করে জানান, নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য ক্রয়ের জন্য আগামী মঙ্গলবার (৩০ জুন) সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বান্দরবানে মুদি দোকান খোলা রাখা যাবে। এছাড়া ও কৃষি উপকরণ যেমন সার বীজ কীটনাশকের দোকানও একইভাবে একই সময়ের জন্য খোলা থাকবে। তবে নিজ নিজ বাসস্থানের সবচেয়ে কাছের দোকান থেকে পণ্যসামগ্রী ক্রয় করতে হবে। মাছ, সবজি, কাঁচাবাজার আগের মতো ভ্রাম্যমাণ ভ্যান গাড়ি থেকে ক্রয় করতে হবে। রাজার মাঠে কোনো ধরনের বাজার বসতে পারবে না। কোনো ধরনের যানবাহন চলবে না, স্বাস্থ্যবিধি মানতে হবে। পৌরসভার বাইরে থেকে কোনো গাড়ি রেডজোনে ঢুকতে পারবে না। (গণ বিজ্ঞপ্তিতে উল্লেখিত যেসব যানবাহনের অনুমতি আছে সেইসব যানবাহন ঢুকতে পারবে)। 

দোকানে আসার সময় শিশুদের সঙ্গে আনা যাবে না। বিকাশ, রকেট, নগদ এবং শিওর ক্যাশের পয়েন্ট খোলা থাকবে (শুধু ৩০ জুন মঙ্গলবার)। স্বেচ্ছাসেবকগণ সার্বিক শৃঙ্খলা রক্ষায় দায়িত্বে নিয়োজিত থাকবেন। বালাঘাটা এবং কালাঘাটা থেকে কেউ বান্দরবান বাজারে আসবেন না। যথাসম্ভব ভিড় এড়িয়ে চলতে হবে, অবশ্যই মুখে মাস্ক পরিধান করে তিন ফুট দূরত্ব বজায় রেখে দ্রব্য ক্রয় করতে হবে।

ফেসবুক বার্তায় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন আরো জানান, বান্দরবান পৌরসসভার মেয়র এবং কাউন্সিলরগণ সর্বসাধারণকে নিজ নিজ বাসস্থানের কাছের দোকান থেকে চাল, ডাল ক্রয় করার অনুরোধ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং মসজিদ মন্দিরসহ ধর্মীয় উপাসনালয়ের মাইক ব্যবহার করে এই বার্তা প্রচার করতে পারবেন।

এ বিষয়ে জানতে চাইলে বান্দরবান মুদি দোকান মালিক কল্যাণ সমবায় সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশ বলেন, বান্দরবান প্রশাসনের পক্ষ থেকে আমাদের আগামী মঙ্গলবার (৩০ জুন) সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মুদি দোকান খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছে এবং আমরা যথারীতি স্বাস্থ্যবিধি মেনে মুদি দোকান খোলা রাখার চেষ্টা করবো। 

সূত্র : বাংলানিউজ
এম এন  / ২৯ জুন

বান্দরবান

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে