Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.1/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-৩০-২০২০

ময়মনসিংহে পুনর্নিরীক্ষণে ফেল থেকে জিপিএ-৫ পেলেন তিন জন

ময়মনসিংহে পুনর্নিরীক্ষণে ফেল থেকে জিপিএ-৫ পেলেন তিন জন

ময়মনসিংহ, ৩০ জুন- ময়মনসিংহ শিক্ষাবোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার পুনর্নিরীক্ষণে অকৃতকার্য থেকে পাস করেছেন ৫০ জন। জিপিএ-৫ বেড়েছে ২০৭ জনের। ফলাফল পরিবর্তন হয়েছে ৩৬২ জন পরীক্ষার্থীর।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে এসএসসি পরীক্ষার পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হলে এসব তথ্য জানা যায়।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম বলেন, এ বোর্ডে অকৃতকার্য থেকে পাস করেছেন ৫০ জন শিক্ষার্থী। পুনর্নিরীক্ষণে ফলাফল পরিবর্তন হয়েছে ৩১২ জন শিক্ষার্থীর। অকৃতকার্য থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন। পরিবর্তিত ফলাফলের ৩১২ জনের মধ্যে ২০২ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

তিনি আরও জানান, ময়মনসিংহ বোর্ডের অধীনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর বোর্ডের ৩১ হাজার ৩৩১টি খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করেছিলেন শিক্ষার্থীরা।

এর আগে, বোর্ডের অধীনে ১ হাজার ২৮১ শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩১টি সেন্টারে ১ লাখ ২৪ হাজার ৯৫৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছিল ১ লাখ ১২৫ জন। প্রকাশিত ফলাফলে পাসের হার ছিল ৮০ দশমিক ১৩ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিলেন ৭ হাজার ৪৩৪ জন শিক্ষার্থী।

সূত্র: জাগো নিউজ
এম এন  / ৩০ জুন

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে