Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১২ আগস্ট, ২০২০ , ২৮ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০২০

বগুড়ায় আরও ৬১ জনের করোনা শনাক্ত

বগুড়ায় আরও ৬১ জনের করোনা শনাক্ত

বগুড়া, ০১ জুলাই- বগুড়ায় নতুন করে আরও ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ৯৭৯ জন আক্রান্ত শনাক্ত হলেন।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে বুধবার সকালে ব্রিফিংয়ে এ তথ্য জানান।

সকাল ১১টায় অনুষ্ঠিত অনলাইন ব্রিফিংয়ে ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ৩০ জুন মঙ্গলবার জেলার দু’টি পিসিআর ল্যাবে মোট ২৫৫টি নমুনা পরীক্ষায় ২৩ দশমিক ৯২ শতাংশ বা ৬১ জনের পজিটিভ এসেছে। গেল ২৪ ঘন্টায় নতুন করে কারও মৃত্যু হয়নি বরং আরও ৯৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ৩০ জুন পর্যন্ত জেলায় মোট ৬৬৯ জন সুস্থ হয়েছেন। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ২২ দশমিক ৪৫ শতাংশ।

বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ৩০জুন পর্যন্ত জেলায় মোট ১৮ হাজার ৬৬৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ১৫ হাজার ৮৪৪ জনের।

স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে আয়োজিত বুধবারের ওই ব্রিফিংয়ে জানানো হয়, ৩০ জুন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৭৮টি নমুনায় ৩১ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৭৭টি নমুনার মধ্যে আরও ৩০টি পজিটিভ এসেছে। নতুন করে আক্রান্ত ৬১জনের মধ্যে ৪৩ জন পুরুষ, ১৫ নারী এবং বাকি ৩ জন শিশু।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, নতুন আক্রান্তদের মধ্যে তেমন কোন উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে তাদেরকে হাসপাতালে যেতেও বলা হয়েছে।

সূত্র: সমকাল
এম এন  / ০১ জুলাই

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে