Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ , ২৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০২০

জুনে ৩৬ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ

জুনে ৩৬ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ

ঢাকা, ০১ জুলাই- দেশের সীমান্তসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে জুন মাসে ৩৬ কোটি ৮০ লাখ ৩৯ হাজার টাকার চোরাচালানের পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া মাদক পাচার ও অন্যান্য পণ্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৮২ এবং অবৈধভাবে সীমান্ত পার হওয়ায় আট বাংলাদেশি ও এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, জব্দ মাদকের মধ্যে রয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৩৪৩ পিস ইয়াবা, ৪০ হাজার ৩১ বোতল ফেনসিডিল, ৩ হাজার ৮২৫ বোতল বিদেশি মদ, ৩৬০ ক্যান বিয়ার, ১ হাজার ৪১৬ কেজি গাঁজা, ১ কেজি ২১০ গ্রাম হেরোইন, ৯ হাজার ১২৫টি উত্তেজক ইনজেকশন, ২ হাজার ২৮৫টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১ লাখ ৩৬ হাজার ৬০০টি অন্যান্য ট্যাবলেট। 

তিনি জানান, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৪ কেজি ৫৪০ গ্রাম স্বর্ণ, ৩৯ কেজি ৬২০ গ্রাম রূপা, ৩ হাজার ১টি ইমিটেশনের গহনা, ২৫ হাজার ৯৬৫টি প্রসাধন সামগ্রী, ৬২৭টি শাড়ি, ৪২৭টি থ্রিপিস/শার্ট পিস, ৭০টি তৈরি পোশাক, একটি কষ্টি পাথরের মূর্তি, ১ হাজার ২৬০ ঘনফুট কাঠ, ২৬ হাজার ৬৮৭ কেজি চা পাতা, চারটি ট্রাক, তিনটি পিকআপ, ১০টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা ও ৬৭টি মোটরসাইকেল। এছাড়া একটি বন্দুক, একটি এলজি ও তিন রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।

সূত্র : সমকাল
এম এন  / ০১ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে